ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিএসইসির নির্বাহী পরিচালকদের দায়িত্বে রদবদল

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১০:৫১ পিএম, ০৩ অক্টোবর ২০২৪

শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালকদের (ইডি) দায়িত্ব রদবদল করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিএসইসির সহকারী পরিচালক (প্রশাসন) নিজাম উদ্দিন সই করা চিঠির মাধ্যমে নির্বাহী পরিচালকদের দায়িত্ব সম্পর্কে জানানো হয়েছে।

এর আগে গত ২২ আগস্ট নির্বাহী পরিচালকদের দায়িত্ব রদবদল করা হয়েছিল। এক মাস ১১ দিনের মাথায় এখন আবার নির্বাহী পরিচালকদের দায়িত্ব রদবদল করা হলো। আগামী রোববার (৬ অক্টোবর) থেকে রদবদল কার্যকর হবে।

দায়িত্বে পরিবর্তন এনে নির্বাহী পরিচালক আনোয়ারুল ইসলামকে দেওয়া হয়েছে ইস্যুয়ার কোম্পানি অ্যাফেয়ার্সের দায়িত্ব। আগে তিনি বাজার মধ্যস্থতাকারী বিভাগ ও ইস্যুয়ার কোম্পানি অ্যাফেয়ার্সের দায়িত্বে ছিলেন।

নির্বাহী পরিচালক আশরাফুল ইসলামকে তথ্যপ্রযুক্তি বিভাগের দায়িত্বের সঙ্গে ‌‘আর’ অ্যান্ড ‘ডি’ বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে।

নির্বাহী পরিচালক হাসান মাহমুদকে ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। আগে তিনি ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট ও এনফোর্সমেন্ট বিভাগের দায়িত্বে ছিলেন।

বিএসইসির মুখপাত্রের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিমকে আবার মুখপাত্রের দায়িত্বে ফিরিয়ে আনা হয়েছে। একই সঙ্গে তিনি ডেরিভেটিভস বিভাগ, করপোরেট ফিন্যান্স বিভাগের দায়িত্ব পালন করবেন। এর আগে তিনি ডেরিভেটিভস বিভাগ এবং ইন্টারনাল নিরীক্ষা অ্যান্ড কমপ্লায়েন্স বিভাগের দায়িত্বে ছিলেন।

আর এক নির্বাহী পরিচালক মাহবুবুল আলমকে বাজার মধ্যস্থতাকারী বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। আগে তিনি করপোরেট ফিন্যান্স বিভাগের দায়িত্বে ছিলেন।

মীর মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে ফিন্যান্সিয়াল লিটারেসি বিভাগ থেকে সরিয়ে অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে।

রিপন কুমার দেবনাথকে প্রশাসন ও ফিন্যান্স বিভাগের দায়িত্ব থেকে সরিয়ে এনফোর্সমেন্ট বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে।

মীর মোশাররফ হোসেনকে কমিশন সচিবালয়ের দায়িত্বের পাশাপাশি ফিন্যান্সিয়াল লিটারেসি বা বিনিয়োগ শিক্ষা বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে।

নির্বাহী পরিচালক মাহবুবুর রহমান চৌধুরীকে আগের মতোই আইন বিভাগের দায়িত্বে বহাল রাখা হয়েছে।

কামরুল আনাম খানকে হিসাব বিভাগের দায়িত্বের পাশাপাশি ইন্টারনাল নিরীক্ষা বিভাগ এবং কমপ্লায়েন্স বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে।

নির্বাহী পরিচালক শফিউল আজমকে মার্কেট ইন্টেলিজেন্স ও ইনভেস্টিগেশন বিভাগের দায়িত্বে বহাল রাখা হয়েছে।

পরিচালক প্রদীপ কুমার বসাককে করপোরেট ফিন্যান্স বিভাগ, ক্যাপিটাল ইস্যু বিভাগ, ও এনফোর্সমেন্ট ডিভিশনের দায়িত্ব দেওয়া হয়েছে।

এমএএস/এমএএইচ/