ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

সাবেক এমপি বাহার ও তার মেয়ের ব্যাংক হিসাব জব্দ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৬:২১ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৪

কুমিল্লা-৬ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য বাহাউদ্দীন বাহার ও তার মেয়ে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র তাহসীন বাহারের ব্যাংক হিসাব জব্দ করেছে আর্থিক খাতের গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়েছে বিএফআইইউ। নির্দেশনায় বিএফআইইউ জানিয়েছে, সাবেক সংসদ সদস্য বাহাউদ্দীন বাহার ও তার মেয়ে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র তাহসীন বাহারের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হলো। পাশাপাশি বাহাউদ্দীনের স্ত্রী, তিন সন্তানসহ পরিবারের ৬ সদস্যের ব্যাংক হিসাব স্থগিত থাকবে।

হিসাব জব্দ করা ব্যক্তি ও তাদের ব্যক্তি মালিকানা ব্যবসায়িক অ্যাকাউন্টে আগামী ৩০ দিন সব লেনদেন বন্ধ থাকবে। অর্থাৎ এসব হিসাবে কোনো ধরনের লেনদেন করতে পারবে না। প্রয়োজনে লেনদেন স্থগিত করার সময় বাড়ানো হবে। বিএফআইইউ জানিয়েছে, লেনদেন স্থগিত করার এ নির্দেশের ক্ষেত্রে মানিলন্ডারিং প্রতিরোধ বিধিমালা সংশ্লিষ্ট ধারা প্রযোজ্য হবে।

বিএফআইইউর চিঠিতে সাবেক এমপি আ ক ম বাহাউদ্দীন, তার স্ত্রী মেহেরুন্নেছা, মেয়ে আয়মান বাহার ও আজিজা বাহার, তাহসিন বাহার এবং তার স্বামী সাইফুল আলম রনির নাম, এনআইডির তথ্য দেওয়া হয়েছে। তাদের হিসাব সংশ্লিষ্ট তথ্য বা দলিল যেমন হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেন বিবরণী ইত্যাদি চিঠি দেওয়ার তারিখ থেকে ২ কার্যদিবসের মধ্যে তাদের কাছে পাঠানোর জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে বলা হয়েছে।

ইএআর/এমএএইচ/জেআইএম