ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

ভোক্তা অধিদপ্তর

রচনা প্রতিযোগিতায় পুরস্কার পাচ্ছেন জাগো নিউজের জাহাঙ্গীর

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ১২ মার্চ ২০২৪

বাণিজ্য মন্ত্রণালয়ের অধিভুক্ত প্রতিষ্ঠান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রচনা প্রতিযোগিতায় তৃতীয় হয়েছেন জাগো নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক জাহাঙ্গীর আলম। সুষ্ঠু বাজার ব্যবস্থাপনা এবং ভোক্তার সচেতনতা তৈরিতে গণ্যমাধ্যমের ভূমিকা বিষয়ে রচনা লিখে তিনি বিজয়ী হয়েছেন। বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২৪ উপলক্ষে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

আগামী শুক্রবার (১৫ মার্চ) বিশ্ব ভোক্তা অধিকার দিবসে সকাল ১০টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। ‘এ’ ক্যাটাগরিতে প্রথম হয়েছেন কালের কণ্ঠের জ্যেষ্ঠ প্রতিবেদক নিখিল চন্দ্র ভদ্র ও দ্বিতীয় হয়েছেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের সিনিয়র ব্রডকাস্ট জার্নালিস্ট সবুজ মাহমুদ।

বিজয়ীদের নাম সোমবার (১১ মার্চ) অধিদপ্তরের ওয়েবসাইটে মহাপরিচালক (অতিরিক্ত) এ এইচ এম সফিকুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়। বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অ্যাওয়ার্ডপ্রাপ্তদের হাতের পুরস্কার তুলে দেবেন বলে ভোক্তা অধিদফতর সূত্রে জানা গেছে।

জাহাঙ্গীর

এর আগে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে ১৫ মার্চ ২০২৪ বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন উপলক্ষে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অধিকতর প্রচারের লক্ষ্যে ভোক্তা-অধিকার বিষয়ে রচনা আহ্বান করা হয়। এতে গণমাধ্যমকর্মীর (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া) জন্য সুষ্ঠু বাজার ব্যবস্থাপনা এবং ভোক্তার সচেতনতা তৈরিতে গণ্যমাধ্যমের ভূমিকা বিষয়ে রচনা জমা দেওয়ার আহ্বান করা হয়।

জাহাঙ্গীর আলম ‘রাজনীতি, প্রশাসন, বিচার, সংসদ ও নির্বাচন কমিশন’ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রিপোর্টিংয়ের জন্য ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২৩’ লাভ করেন। অভিবাসন খাতের সাংবাদিকতায় অবদান রাখায় ব্র্যাক মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড-২০২২ ও ২০২৩ সালে দুইবার প্রথম স্থান অর্জন করেন।

তিনি প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১ লাভ করেন। ২০১৯ এবং ২০২০ সালে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মিডিয়া ফেলোশিপ লাভ করেন। তারও আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে শ্রেষ্ঠ রিপোর্টিংয়ের জন্য ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০১৮’ লাভ করেন তিনি।

জেএ/এমআরএম/জিকেএস