ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

একসঙ্গে ১০১ কৃষককে ঋণ দিলো কৃষি ব্যাংকের বালিয়া শাখা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৪১ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৩

বাংলাদেশ কৃষি ব্যাংকের বালিয়া শাখায় (ঢাকা) প্রকাশ্যে ১০১ জন কৃষকের মধ্যে ঋণ বিতরণ করা হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি) বালিয়া শাখা প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কৃষকের মধ্যে ৯৭ লাখ টাকা বিতরণ করা হয়।

প্রকাশ্যে ঋণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল জব্বার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংক ঢাকা বিভাগের মহাব্যবস্থাপক মো. খালেদুজ্জামান।

বাংলাদেশ কৃষি ব্যাংকের ঢাকা অঞ্চলের মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক মুহাম্মদ রাশিদুল ইসলাম এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্যাংকের বালিয়া শাখার ব্যবস্থাপক মুহাম্মাদ মাছুদুর রহমান।

প্রধান অতিথি মো. আব্দুল জব্বার বলেন, বাংলাদেশের বিপুল জনগোষ্ঠীর খাদ্য চাহিদা মেটানোর প্রধান কারিগর এদেশের কৃষক। তারা অক্লান্ত পরিশ্রম করে কৃষি উৎপাদন বাড়ান বলে এদেশ আজ খাদ্যে প্রায় স্বয়ংসম্পূর্ণ।

তিনি বলেন, অর্থের অভাবে কৃষকদের ফসল উৎপাদন কোনোভাবেই যেন ব্যাহত না হয় সেজন্য নিরলসভাবে যথাযথভাবে গ্রাহকসেবা নিশ্চিত করে কৃষি ব্যাংক কৃষকদের কৃষিঋণ বিতরণ করে যাচ্ছে। বাংলাদেশ কৃষি ব্যাংক করোনাকালীন প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত প্রণোদনা প্যাকেজ শতভাগ বাস্তবায়ন করে কৃষকদের পাশে দাঁড়ায়। যে কারণে বৈশ্বিক অর্থনৈতিক এ সংকটে দেশে খাদ্য সংকট দেখা দেয়নি।

প্রধান অতিথি আরও বলেন, বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি এদেশের কৃষক। তারাই দেশের প্রধান নায়ক। তিনি প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে দেশের প্রতি ইঞ্চি জমিতে ফসল ফলানোর পরামর্শ দেন কৃষকদের।

প্রকাশ্যে কৃষিঋণ বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আমতা ইউনিয়নের চেয়ারম্যান মো. আরিফ হোসেন, বালিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. মজিবর রহমান, চৌহাট ইউনিয়েনের চেয়ারম্যান পারভীন হাসান প্রীতি প্রমুখ।

ইএআর/কেএসআর/এএসএম