ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

ডিসিসিআই’র বাণিজ্য প্রতিনিধিদল মালয়েশিয়ায়

প্রকাশিত: ১০:৫১ এএম, ০৪ ডিসেম্বর ২০১৪

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)’র সভাপতি মোহাম্মদ শাহজাহান খানের নেতৃত্বে ১১ সদস্যের একটি বাণিজ্য প্রতিনিধিদল মালয়েশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে। বৃহস্পতিবার তারা ঢাকা ত্যাগ করেছেন বলে ডিসিসিআই’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিনিধিদলের অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন- ডিসিসিআই’র পরিচালক আলহাজ্ব আব্দুস সালাম, হোসেন এ সিকদার, মোঃ শোয়েব চৌধুরী, এ কে ডি খায়ের মোহাম্মদ খান, কে জি করিম, প্রাক্তন সহ-সভাপতি এম আবু হোরায়রা, প্রাক্তন পরিচালক ও আহবায়ক সৈয়দ হাবিবুর রহমান, সদস্য হাজী মোহাম্মদ মিয়া হোসেন ও মাহমুদ হোসেন।

প্রতিনিধি দলটি মালয়েশিয়ার ক্ল্যাং চাইনীজ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সাথে বাণিজ্য আলোচনা ও বিটুবি সেশনে যোগদান করবে এবং মালয়েশিয়ার অন্যান্য ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে দ্বিপাক্ষিক বাণিজ্য উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন বৈঠকে মিলিত হবে।

এছাড়া মালয়েশিয়ায় অনুষ্ঠিত ২য় ক্ল্যাং ইয়ান ফ্রেন্ডশীপ সিটিজ ইন্টারন্যাশনাল কমুডিটিজ এক্সিবিশনে যোগদান করবে তারা। ডিসিসিআই সভাপতি মালয়েশিয়ার ব্যবসায়ীবৃন্দকে বাংলাদেশে বিভিন্ন শিল্প খাতে বিনিয়োগের আহবান জানাবেন।

দ্বিপাক্ষিক ব্যবসা ও বাণিজ্য সম্প্রসারণ এবং মালয়েশিয়ায় বাজারে বাংলাদেশি পণ্যের রপ্তানী বৃদ্ধির লক্ষ্যে ডিসিসিআই প্রতি বছর ওই ফোরামে অংশগ্রহণ করছে। আগামী ৭ ডিসেম্বর প্রতিনিধি দলটি ঢাকায় ফিরে আসবে বলে জানা গেছে।