ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বাণিজ্যমেলায় খাবারপ্রেমীদের পছন্দের শীর্ষে ‘ঝটপট’ স্টল

উপজেলা প্রতিনিধি | সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) | প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ২৭ জানুয়ারি ২০২৩

চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৭তম আসর। শুরুর দিকে মেলায় ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতি কম থাকলেও শেষের দিকে জমে উঠেছে। এবারের মেলায় খাবারের স্টল থেকে শুরু করে বিভিন্ন পণ্যসামগ্রীর স্টল শোভা পেয়েছে। এদিকে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান প্রাণের ‘ঝটপট’ খাবারের স্টলে প্রথম দিন থেকেই খাবারপ্রেমীদের ভিড় দেখা যায়। বিভিন্ন খাবারের স্বাদ নিতে স্টলটিতে ভিড় করছেন ক্রেতা-দর্শনার্থীরা।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে বাণিজ্যমেলায় ঝটপট খাবারের স্টলে গিয়েও এমন চিত্র দেখা যায়।

বাহারি নানা সুস্বাদু খাবার নিয়ে মেলায় হাজির হয়েছে ঝটপট। এই স্টলটিতে চিকেন ললিপপ ৩০ টাকা, পটেটো ওয়েজেস ৫০ টাকা, ফ্রেঞ্চ ফ্রাই ৭০ টাকা, স্পাইসি চিকেন ১০০ টাকা, কুড়মুড়ে ডাম্পিংসহ মোমো ১০০ টাকা, চিকেন মিটবল ৫০ টাকা, চিকেন সমুচাসহ চিকেন স্প্রিং রোল ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

আরও পড়ুন: বাণিজ্যমেলায় মিনিপার্কে মেতেছেন দর্শনার্থীরা

শাহানাজ আক্তার সুরুভী নামে এক ক্রেতা বলেন, ঝটপট ফুড কর্নারে খাবারের মূল্য হাতের নাগালেই। এছাড়া তাদের খাবার স্বাস্থ্যসম্মত ও মানসম্মতভাবে তৈরি করা হয়। আমি এখান থেকে কুড়মুড়ে ডাম্পিংসহ মোমো কিনেছি ।

দিদারুল ইসলাম দিদার নামে এক ক্রেতা বলেন, মেলায় পরিবারকে সঙ্গে নিয়ে এসেছি। আমার ছেলে আনাফের ক্ষুধা লেগেছে। তার জন্য ঝটপট খাবারের স্টল থেকে চিকেন ললিপপ কিনেছি।

আরও পড়ুন: বাণিজ্যমেলায় প্রাণ ললিপপের স্টলে ক্রেতাদের ঢল

স্টলটির ইনচার্জ আব্দুস সামাদ বলেন, মেলার শুরুর দিন থেকে থেকে আমরা ক্রেতাদের ব্যাপক সাড়া পাচ্ছি। আমাদের খাবার খুবই সুস্বাদু। তাই আমাদের স্টলটি ভোজনরসিক মানুষদের পছন্দের তালিকার শীর্ষে। আশা করছি, শেষ মুহূর্ত পর্যন্ত ক্রেতাদের এমন সাড়া পাবো।

এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ ১২টি দেশের ব্যবসায়ীরা তাদের পণ্য নিয়ে হাজির হয়েছেন। মেলায় ১৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। দেশ-বিদেশের মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে। গতবার এই সংখ্যা ছিল ২২৫টি।

আরও পড়ুন: বাণিজ্যমেলায় বাড়ছে ক্রেতা, ছুটির দিনে ভিড় বেশি

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বাণিজ্যমেলা। তবে সাপ্তাহিক বন্ধের দিন রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। এবারে মেলার প্রবেশ মূল্য প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। অনলাইনে ৫০ শতাংশ ডিসকাউন্টে মেলার টিকিট কেনা যাবে।

রাশেদুল ইসলাম রাজু/আরএডি/এএসএম