ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

পাট চাষিদের স্বপ্ন পূরণে পদক্ষেপ নিচ্ছে সরকার

প্রকাশিত: ০৩:১৭ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৬

বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, ‘সোনালী আঁশ পাটের উৎপাদন ও বহুমুখী ব্যবহার উৎসাহিত এবং জনপ্রিয় করতে পাট চাষিদের সোনালী স্বপ্নপূরণে জোরদার পদক্ষেপ নিচ্ছে সরকার। এ জন্য ‘পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০’-এর বাস্তবায়ন করা হচ্ছে। সকলপক্ষের সহযোগিতায় ও আন্তরিকতায় এ আইন বাস্তবায়ন করা সম্ভব।

বুধবার ঢাকায় মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০’-এর সফল বাস্তবায়ন উদ্যাপন উপলক্ষে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে অনুষ্ঠেয় সমাবেশের সরাসরি সম্প্রচার ও তিনদিনব্যাপী বহুমুখী পাটপণ্যের মেলার প্রচারণার বিষয়ে তথ্য মন্ত্রণালয়ের বিভিন্ন দফতরের কর্মকর্তাদের সঙ্গে এক সভায় এসব কথা বলেন তিনি।

সভায় জানানো হয়, ‘পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০’ পূর্ণ বাস্তবায়ন কাজে সরকারি কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন ব্যবসায়ী সংগঠন সার্বিকভাবে সহযোগিতা করেছেন। সরকার এ কাজে সহযোগিতা প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা এবং ব্যবসায়ী সংগঠনগুলোকে সম্মাননা-পুরস্কার প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

সভায় বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বিজেএমসি চেয়ারম্যান মেজর জেনারেল হুমায়ূন খালেদ, পাট অধিদফতরের মহাপরিচালক মোয়াজ্জেম হোসেনসহ বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন, গণযোগাযোগ অধিদফতর প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

একে/আরআইপি