ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

মাতৃভাষা দিবসকে সম্মান জানাতে বাংলায় কোকাকোলা

প্রকাশিত: ০৬:৪৫ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৬

‘মা’ তোমার জন্য। ‘বাবা’ তোমার জন্য। এমন আবেগ আর ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতেই এবার বাংলায় ব্র্যান্ডি হবে কোমল পানীয় আন্তর্জাতিক ব্র্যান্ড কোকাকোলা। মাতৃভাষা দিবসে বাংলায় ভালোবাসা আর আনন্দ প্রকাশে বাংলাদেশে কোকাকোলার এই আয়োজন।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেন কোকাকোলা বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাদাব আহমেদ।

এ সময় তিনি বলেন, পারিবারিক ৯টি সম্পর্কের নামে চলবে কোকাকোলা। আপাতত ভাষার মাসে এভাবেই বাজারে চলবে। এছাড়া আগামী মার্চেও চলতে পারে। ব্র্যান্ডগুলো হবে মা, বাবা, ভাইয়া, আপু, দাদা, দাদু, নানা, নানু, বন্ধু এই ব্র্যান্ডে। তাই আপনি যাকে শ্রদ্ধা জানাতে চান সেই নামেই পাবেন এই কোমল পানীয়। আর যেটি বলা হয়নি প্রিয়জনকে বলতে পারেন, মা, তোমার জন্য। অথবা বন্ধু তোমার জন্য।

শাদাব আহমেদ বলেন, কোকাকোলা আন্তর্জাতিক ব্র্যান্ড। আমরা ক্রমবর্ধমান এক বৈশ্বিক পৃথিবীতে বাস করি। তারপরও বিশ্বজুড়ে এমন কিছু আছে, যার শেষ নেই। যা আবেগের। মায়ের ভাষায় অনূভূতি প্রকাশও তাই আবেগের। যে আনন্দ আর আবেগের বিকল্প নেই। আমরা বিশ্বাস করি, আমাদের এই চেষ্টা ভাষার প্রতি শ্রদ্ধা। আর মানুষের ভালোবাসা আর আবেগ আরো বাড়িয়ে দিবে।

তিনি জানান, এরই মধ্যে নতুন নামে কোকাকোলা সারাদেশে বাজারজাত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল বেভারেক প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাপস কুমার মণ্ডল, আব্দুল মোমেন লিমিটেডের প্রধান পরিচালক কর্মকর্তা গাজী এম শামসুদ্দিন।

এসএ/জেএইচ/এমএস