ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

ঋণ প্রদানে সতর্ক হতে বললেন রূপালী ব্যাংকের নতুন এমডি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:২৩ এএম, ০৬ সেপ্টেম্বর ২০২২

বৈশ্বিক অর্থনৈতিক সংকট মোকাবিলা করে বাংলাদেশের অর্থনীতির ক্রমবিকাশের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে সরকারের পাশাপাশি রূপালী ব্যাংকও ব্যয় সংকোচনের উদ্যোগ গ্রহণ করেছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) দিলকুশায় ব্যাংকটির প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে ব্যয় সাশ্রয়ের লক্ষ্যে ব্যাংকের সব পর্যায়ের নির্বাহীদের অংশগ্রহণে এক ভার্চুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ জাহাঙ্গীর।

মূল্যস্ফীতি মোকাবিলায় রূপালী ব্যাংকের কর্মীদের ব্যয় সাশ্রয়ী হওয়ার পরামর্শ দিয়ে মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ অবস্থান থেকে যতটুকু সম্ভব কৃচ্ছ্র সাধন করতে হবে। অপ্রয়োজনীয় ব্যয় কমিয়ে আনার পাশাপাশি জ্বালানি ব্যবহারে সাশ্রয়ী হতে হবে।

তিনি বলেন, গ্রাহকদের সেবার মান বৃদ্ধি করার পাশাপাশি ভালো গ্রাহক সংগ্রহ করার জন্য উদ্যোগী ভূমিকা পালন করতে হবে। ঋণ প্রদানের ক্ষেত্রে সতর্কতার সঙ্গে গ্রাহক নির্বাচন করতে হবে যাতে করে ব্যাংকের মুনাফা বৃদ্ধির পাশাপাশি খেলাপী ঋণের পরিমাণ কমিয়ে আনা যায়। সিএমএসএমই ঋণ প্রদান ও নারী উদ্যোক্তাদের সহায়তা প্রদানে বিশেষ গুরুত্ব দিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. শওকত আলী খান ও খান ইকবাল হোসেন, মহাব্যবস্থাপক পারসুমা আলম, মো. গোলাম মরতুজা, মো. হারুনুর রশিদ, কাজী ওয়াহিদুল ইসলাম ও ইকবাল হোসেন খা। এছাড়া ভার্চুয়ালি সব বিভাগীয়, আঞ্চলিক কার্যালয় ও করপোরেট শাখার নির্বাহীরা সংযুক্ত ছিলেন।

ইএআর/এমএইচআর