ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বাণিজ্য মেলায় প্রবেশে ভোগান্তি

প্রকাশিত: ১২:২৯ পিএম, ২৯ জানুয়ারি ২০১৬

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা পর্দা নামছে আর একদিন পর। শেষ মুহূর্তে ছুটির দিনে মেলায় নেমেছে জনস্রোত। তাই মেলার প্রঙ্গণে প্রত্যেকটি প্রবেশ পথে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে মহিলা শিশুসহ চরম দুর্ভোগে পড়েছেন দর্শনার্থীরা। শুক্রবার বিকেলে বাণিজ্য মেলার সামনে দেখা গেছে এমন চিত্র।    

মেলা পথে দেখা গেছে, একদিকে মিরপুর রোডের শেওরাপাড়া, আগারগাঁও অন্যদিকে ফার্মগেট, বিজয়স্বরণী থেকে মেলা প্রঙ্গণ পর্যন্ত তীব্র যানজট। ফলে দশনার্থীরা হেঁটে হেঁটে মেলার উদ্দেশ্যে রওনা করতে দেখা গেছে। অর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রর সামনে থেকে মেলা প্রাঙ্গণ পর্যন্ত রয়েছে উপচে পড়া ভীড়। দীর্ঘ লাইন ধরে দুই মিনিটের পথ আধা ঘণ্টায় পাড়ি দিচ্ছেন দর্শনার্থীরা।    

রাজধানীর মিতিঝিল থেকে মেলায় আসা মনির হোসেন জানান, দুপুর আড়াইটায় মতিঝিল থেকে রওনা করেছি। সাড়ে ৪টায় মেলায় পৌছালাম। বিজয় স্বরণী থেকে হেটে এসেছি। বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রর সামনে মেলার ভিতরে প্রবেশ করতে আধা ঘণ্টা সময় লেগে গেছে।

trade

এদিকে মেলার ভিআইপি গেটেও দেখা গেছে দীর্ঘ লাইন। অনেকে মূল ফটকে প্রবেশ করতে না পেরে বেশি মূল্য দিয়ে টিকিট কিনে ভিআইপি গেইট দিয়ে প্রবেশ করছে।

উল্লেখ্, ১ জানুয়ারি মাস ব্যাপি ২১ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্ভোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। রপ্তানি উন্নয়ন ব্যুরো ও বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত এবারের মেলায় বাংলাদেশসহ মোট ২২টি দেশ অংশ নিয়েছে।  

এসআই/এএইচ/পিআর