ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

সেরা প্রতিবেদকদের পুরস্কার দেবে ডিবিএ

প্রকাশিত: ০১:৪২ পিএম, ১৩ জানুয়ারি ২০১৬

পুঁজিবাজার সম্পর্কিত বস্তুনিষ্ঠ ও অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশে উদ্বুদ্ধ করতে সেরা প্রতিবেদকদের পুরস্কার দেবে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন (ডিবিএ)। বুধবার ডিবিএ`র এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  
 
বিজ্ঞপ্তিতে বলা, গত ১ জানুয়ারি ২০১৫ থেকে ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত প্রকাশিত ও সম্প্রচারিত সেরা প্রতিবেদনের জন্য এ পুরস্কার দেয়া হবে। পুরস্কারের জন্য প্রতিবেদকরা আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত তাদের প্রতিবেদক জমা দিতে পারবেন।  
 
সর্বাধিক একটি রিপোর্ট (প্রিন্ট ও অনলাইন নিউজ পোর্টালের ক্ষেত্রে প্রকাশিত মূল কপি ১টিসহ সর্বমোট ৭টি কপি এবং ইলেকট্রনিক মিডিয়ার ক্ষেত্রে সম্প্রচারিত ৭টি সিডি জমা দিতে হবে।

উল্লেখিত সময়ে কোনো প্রতিবেদন যদি প্রকাশিত/সম্প্রচারের জন্য অন্য কোনো প্রতিষ্ঠানে মনোনীত হয়ে থাকে, তবে ওই প্রতিবেদন এক্ষেত্রে প্রযোজ্য হবে না।
 
এদিকে, বুধবার ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন কর্তৃক গঠিত কো-অর্ডিনেশন কমিটির ১ম সভা রাজধানীর সন্ধানী লাইফ ইন্সুরেন্স টাওয়ারে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কমিটির আহ্বায়ক দৈনিক আজকালের খবর পত্রিকার সম্পাদক প্রণব সাহা। এসময় আরও উপস্থিত ছিলেন, কমিটির সদস্য ৭১ টিভি’র পরিচালক (নিউজ) সৈয়দ ইশতিয়াক রেজা, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি জামাল উদ্দিন, ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের সভাপতি সুলতান মাহমুদ, দৈনিক প্রথম আলোর অর্থনৈতিক সম্পাদক শওকত হোসেন মাসুম এবং ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের সেক্রেটারি জেনারেল সারোয়ার আলম চৌধুরী।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কো-অর্ডিরেশন কমিটির উপদেষ্টা ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট আহসানুল ইসলাম টিটু।
 
রিপোর্ট জমা দিতে হবে ঢাকা স্টক এক্সচেঞ্জের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমানের কাছে।

এসআই/একে/আরআইপি