ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

৩ দিনব্যাপি পুঁজিবাজার মেলা শুরু

প্রকাশিত: ০৭:১৭ এএম, ১০ ডিসেম্বর ২০১৫

রাজধানীতে শুরু হলো তিন দিনব্যাপি বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৫ । বৃহস্পতিবার সকালে রাজধানীর কাকরাইলে ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) সম্মেলন কেন্দ্রে এক্সপোর উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলায় দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন।  মেলা চলবে শনিবার পর্যন্ত (১২ ডিসেম্বর)।

মেলায় অংশ নিয়েছে ব্রোকারহাউজ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, ক্রেডিট রেটিং এজেন্সি, অডিট ফার্ম এবং পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানিসহ বিভিন্ন স্টেকহোল্ডার।

মেলার আয়োজন করছে অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচক ডটকম। অর্থসূচকের সম্পাদক জিয়াউর রহমানের সভাপতিত্বে  অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান এম. শেফাক আহমেদ, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী, ডিএসই ও সিএসইর চেয়ারম্যান বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া ও ড. মোহাম্মদ আব্দুল মজিদ প্রমুখ।

এক্সপোর দর্শনার্থীদের জন্য র্যাফেল ড্র’র আয়োজন করা হয়েছে। এতে প্রতিদিনই ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা, ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটের বিমান টিকেট (প্রতিদিন উভয় রুটে একটি), ল্যাপটপ (প্রতিদিন একটি), স্মার্ট ফোনসহ (প্রতিদিন পাঁচটি) আকর্ষণীয় অনেক পুরস্কার থাকবে।

বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৫ এর সহযোগী হিসেবে রয়েছে ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ), বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকারস অ্যাসোসিয়েশন (বিএমবিএ), বাংলাদেশ অর্থনীতি সমিতি, বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম), দ্য ইন্সটিটিউট অব চার্টার্ড একাউন্টেন্ট অব বাংলাদেশ (আইসিএবি), দ্য ইন্সটিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট একাউন্টেন্ট বাংলাদেশ (আইসিএমএবি) ও ইন্সটিটিউট অব চার্টার্ড সেক্রটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)।

এসআই/এআরএস/পিআর