ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

দর পতনে চলছে লেনদেন

প্রকাশিত: ০৬:১২ এএম, ০৭ ডিসেম্বর ২০১৫

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের উভয় শেয়ারবাজারে সূচক পতনের মধ্য দিয়ে চলছে লেনদেন। কমেছে লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটের দর।
 
সোমবার লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় বেলা ১১টায় দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২১ পয়েন্ট কমে ৪ হাজার ৬৩২ পয়েন্টে অবস্থান করছে এবং ডিএসইএস সূচক ৬ পয়েন্ট কমে ১ হাজার ১১৯ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট কমে ১ হাজার ৭৬৭ পয়েন্টে অবস্থান করছে। আর টাকায় লেনদেন হয়েছে ১৩৫ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১৩২ টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে, একই সময়ে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৪৮ পয়েন্ট কমে ৮ হাজার ৬১৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসসি৩০ সূচক ৬৯ পয়েন্ট কমে ১২ হাজার ৪০২ পয়েন্টে অবস্থান করছে। সিএসসি৫০ সূচক ৭ পয়েন্ট কমে ১ হাজার ৩২ পয়েন্টে অবস্থান করছে।

আলোচিত সময়ে সিএসইতে মোট ১৫১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ৮৭টির আর অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮ কোটি টাকার।

এসআই/জেডএইচ/পিআর