ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিকাশে ভাতা পেলেন খুলনার ১৭ হাজার দুস্থ পরিবার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:০০ পিএম, ১২ মে ২০২১

মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা খুলনার ৬৮টি ইউনিয়নের ১৭ হাজার দরিদ্র ও দুস্থ পরিবারকে পৌঁছে দিল বিকাশ। এই প্রকল্পের আওতায় ৬৮টি ইউনিয়নের প্রতিটিতে ২ লাখ ৫০ হাজার টাকা করে মোট ১ কোটি ৭০ লাখ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। বিকাশের মাধ্যমে ঈদের আগেই স্বচ্ছতা বজায় রেখে সফলতার সঙ্গে উপকারভোগীদের কাছে আর্থিক সহায়তা পৌঁছে দেয়া হয়েছে।

খুলনা জেলা প্রশাসনের আয়োজনে বিকাশের সহযোগিতায় বুধবার (১২ মে) ভার্চুয়াল এক অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান কার্যক্রম উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আরো সংযুক্ত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন, খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন, খুলনা বিভাগের জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীরসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণও অনুষ্ঠানে যোগ দেন।

খুলনা বিভাগের ৬৮টি ইউনিয়নের ১৭ হাজার উপকারভোগীর প্রত্যেকে ১ হাজার টাকা করে ভাতা পাচ্ছেন। করোনা মহামারির এই সময়ে দূরে কোথাও না গিয়ে সহজেই উপকারভোগীরা সহায়তার অর্থ বাড়ির কাছের এজেন্ট পয়েন্ট থেকে কোনো খরচ ছাড়াই ক্যাশআউট করে নিতে পারছেন। ক্যাশআউট খরচ জেলা প্রশাসন ও বিকাশ যৌথভাবে বহন করছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেন, ‘সরকার দুস্থ, দরিদ্র ও খেটে খাওয়া মানুষের পাশে সবসময় সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে।’ খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে ডিজিটাল উপায়ে বিকাশের মাধ্যমে কোনো সার্ভিস চার্জ ছাড়াই দরিদ্রদের আর্থিক সহায়তা প্রদানের ভূয়সী প্রশংসা করেন প্রতিমন্ত্রী। তিনি এমন উদ্যোগ সকল জেলায় অনুকরণেরও আহ্বান জানান।

উল্লেখ্য, করোনাকালে প্রান্তিক মানুষের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এবং মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের উপবৃত্তি, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সামাজিক নিরাপত্তা ভাতা, প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের ভাতা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ভাতা, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ভাতাসহ আরো বিভিন্ন সরকারি প্রকল্পের ভাতা সফলতা, স্বচ্ছতা ও দ্রুততার সঙ্গে উপকারভোগীদের মাঝে বিতরণ করে সরকারের ডিজিটাল বাংলাদেশ লক্ষ্যমাত্রা পূরণের সহযোগী হিসেবে কাজ করে আসছে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

ইএআর/ইএ/এমএস