ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

তৃতীয় প্রান্তিকে রাজস্ব ও গ্রাহক বেড়েছে রবির

প্রকাশিত: ১২:২৯ পিএম, ২৯ নভেম্বর ২০১৫

২০১৫ সালের তৃতীয় প্রান্তিতে (জুলাই-সেপ্টেম্ব) মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের রাজস্ব ও গ্রাহক দুটোই বেড়েছে। অপরদিকে, নেটওয়ার্ক সম্প্রসারণে ও গুণগত সেবা নিশ্চিত করতে বিনিয়োগও বাড়িয়েছে প্রতিষ্ঠানটি।

রোববার গুলশানে রবির কর্পোরেট অফিসে এক সংবাদ সম্মেলনে তৃতীয় প্রান্তিকের ব্যবসায়িক প্রতিবেদন তুলে ধরা হয়। প্রতিবেদন তুলে ধরেন রবির প্রধান নির্বাহী সুপুন বীরাসিংহে।

তিনি বলেন, তৃতীয় প্রান্তিকে রবির  রাজস্ব বেড়েছে ১৩ দশমিক ৬ শতাংশ। গ্রাহক বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৮৪ লাখ। গত বছরের তৃতীয় প্রান্তিক থেকে এ বছরের তৃতীয় প্রান্তিকে রাজস্ব হার বেড়েছে ৬ দশমিক ৭ শতাংশ। পরিচালন মুনাফা বেড়েছে ১ দশমিক ৭ শতাংশ। আর কর পরবর্তী মুনাফার হার ২০ দশমিক ৪ শতাংশ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৫ সালের ৯ মাসে নেটওয়ার্ক বিস্তারে ১ হাজার ৭৮০ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে। যা আগের বছরের তুলনায় ২৩ দশমিক ৫ শতাংশ। আর রাষ্ট্রীয় কোষাগারে রবি জমা দিয়েছে ১ হাজার ২৬০ কোটি টাকা। যা মোট রাজস্বেও ৩২ দশমিক ৭ শতাংশ।

সুপুন বীরাসিংহে বলেন, ডাটা থেকে রাজস্ব বেড়েছে ১০০ শতাংশেরও বেশি। দেশজুড়ে আমাদের ৩ দশমিক ৫জি নেটওয়ার্ক ছড়িয়ে দেয়ায় এ বছরের শুরু থেকেই লক্ষ্যণীয় ভাবে ডাটা সেবা গ্রহণের অগ্রগতি দেখা যায়। গ্রাহকের জন্য সর্বোচ্চ মান সম্মত ২ দশমিক ৫জি এবং ৩ দশমিক ৫ জি মোবাইল সেবা দিতে আমরা নেটওর্য়াক খাতে বিনিয়োগ আগের তুলনায় বাড়িয়েছে।

এসময় রবির চিফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ বলেন, গ্রাহকের চাহিদা গুরুত্ব দিয়ে আমরা নতুন নতুন পণ্য ও সেবা নিয়ে আসতে প্রতিশ্রুতিবদ্ধ।

এসএ/এসকেডি/পিআর