ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

লেনদেন বিলম্বে ডিএসইর দুঃখ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:১৫ পিএম, ২২ নভেম্বর ২০১৫

কারিগরি ত্রুটির কারণে রোববার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দেড় ঘণ্টা বিলম্বে লেনদেন শুরু হয়। আর এ কারিগরি ত্রুটি জন্য বিনিয়োগকারীসহ সংশ্লিষ্টদের সাময়িক অসুবিধা হওয়ায় দুঃখ প্রকাশ করেছে ডিএসই।

রোববার বিকেলে ডিএসইর পক্ষ থেকে প্রতিষ্ঠানটির উপ মহাব্যবস্থাপক (জনসংযোগ ও প্রকাশনা) মো. শফিকুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ দুঃখ প্রকাশ করেন।

দুঃখ প্রকাশ করে ডিএসইর পক্ষ থেকে বলা হয়েছে, রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের ট্রেডিং সিস্টেম একটি কারিগরি ইস্যুতে বিলম্বে চালু হয়। এই বিলম্ব অবকাঠামোগত কারণে। এটি ম্যাচিং ইঞ্জিন অথবা অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম বিষয়ক কোন সমস্যার কারণে নয়। এই বিষয়ে সমস্যা চিহ্নিতকরণ, পৃথকীকরণ এবং প্রতিকারের কাজ চলছে। ইতোমধ্যে রোববার দুপুর ১২ টায় লেনদেন শুরু হয়ে পূর্ণ ৪ ঘণ্টা ট্রেড হয়ে বিকেল ৪ টায় তা শেষ হয়। সংশ্লিষ্ট অসুবিধার জন্য বাজারে অংশগ্রহণকারীদের কাছে ঢাকা স্টক এক্সচেঞ্জের ম্যানেজমেন্ট দুঃখ প্রকাশ করছে।

উল্লেখ্য, একই সমস্যার কারণে এর আগে চলতি বছরের ২৪ ও ২৫ মে, ১২ আগস্ট ডিএসইতে কারিগরি ত্রুটির কারণে লেনদেন যথাসময়ে শুরু করতে পারেনি কর্তৃপক্ষ।গত বছরের এপ্রিলেও ডিএসইতে কারিগরি ত্রুটির কারণে লেনদেন বন্ধ ছিল।

এসআই/এএইচ