ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

উভয় পুঁজিবাজারে লেনদেনের ধীর গতি

প্রকাশিত: ০৮:০৫ এএম, ০৬ নভেম্বর ২০১৪

জামায়াতে ইসলামী বাংলাদেশের ঢাকা হরতালের মধ্যে বৃহস্পতিবার চলছে দেশের উভয় পুঁজিবাজারে শেয়ার লেনদেন। দিনের তিন ঘন্টা লেনদেন হয়েছে মূল্য সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতায়। তবে আগের দিনের চেয়ে টাকার অংকে লেনদেন কম লক্ষ্য করা গেছে।

 

দুপুর দেড়টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫০৪৩ পয়েন্টে। লেনদেন হওয়া ২৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ৯১টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ার দর।

 

লেনদেন হয়েছে ৪২১ কোটি ৪৮ লাখ ৩২ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন এ সময়ে লেনদেন হয়ছিল ৫১৮ কোটি ৮৭ লাখ ১ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

 

দুপুর দেড়টায় ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের। এ সময়ে এ কোম্পানির ৪৫ লাখ ৮৬ হাজার ৮০০ শেয়ার ৩৫ কোটি ৫ লাখ ৪ হাজার ২০০ টাকায় লেনদেন হয়েছে।

 

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দুপুর দেড়টায় ৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৪৬৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ৮৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১টি কোম্পানির। লেনদেন হয়েছে ৩১ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ৪১ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।