ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

ডিএসইর সাবেক সভাপতি শাহিক খান করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৪৫ পিএম, ১৫ অক্টোবর ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক সভাপতি মো. শাহিক খান। বর্তমানে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

ডিএসইর জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান বৃহস্পতিবার (১৫ অক্টোবর) এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শাহিক খান দুই মেয়াদে ঢাকা স্টক এক্সচেঞ্জের সভাপতি ছিলেন। হাসপাতালে চিকিৎসাধীন ডিএসইর এই সাবেক সভাপতি সকলের কাছে দোয়া চেয়েছেন।

নরসিংদী জেলার খান বাহাদুর পরিবারের সন্তান মো. শাহিক খান ১৯৮০ সালের ২৬ ডিসেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্য পদ লাভ করেন। ২০০৫ সালের ফেব্রুয়ারি থেকে ২০০৬ এর ফেব্রুয়ারি পর্যন্ত তিনি ডিএসইর সভাপতির দায়িত্ব পালন করেন। দ্বিতীয় দফায় ২০০০ সালের মার্চ থেকে ২০০২ এর মার্চ পর্যন্ত তিনি ডিএসইর সভাপতি ছিলেন।

এছাড়া তিনি ১৯৮৭ সালের জানুয়ারি থেকে ১৯৮৯ এর ডিসেম্বর, ১৯৯৩ সালের অক্টোবর থেকে ১৯৯৫ এর ডিসেম্বর পর্যন্ত কাউন্সিলর, ১৯৯৫ সালের ডিসেম্বর থেকে ১৯৯৭ এর ডিসেম্বর পর্যন্ত অবৈতনিক জেনারেল সেক্রেটারি, ১৯৯৭ সালের ডিসেম্বর থেকে ২০০০ এর মার্চ পর্যন্ত ভাইস চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ তিনি ২০০৪ সালের মার্চ থেকে ২০০৫ এর ফেব্রুয়ারি এবং ২০০৬ সালের ফেব্রুয়ারি থেকে ২০০৭ এর মার্চ পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

এমএএস/এফআর/পিআর