ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

হরতালের মধ্যে চলছে উভয় পুঁজিবাজারে লেনদেন

প্রকাশিত: ০৭:৫২ এএম, ০৫ নভেম্বর ২০১৪

জামায়াতে ইসলামী বাংলাদেশের ঢাকা হরতালের মধ্যে চলছে দেশের উভয় পুঁজিবাজারে শেয়ার লেনদেন। বুধবার দিনের প্রথম ঘন্টায় দেশের উভয় পুঁজিবাজারে সূচকে নিম্নমুখী প্রবণতা থাকলেও লেনদেন তুলনামুলক বেশি লক্ষ্য করা গেছে।তিন ঘণ্টার মাথায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫১৮ কোটি টাকা লেনদেন হয়েছে।


দুপুর দেড়টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫০৩৩ পয়েন্টে।
এ সময়ে লেনদেন হওয়া ৩০০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ১৫৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৫১৮ কোটি ৮৭ লাখ ১ হাজার টাকা। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল লেনদেন হয়েছিল ৪৫০ কোটি ৩৯ লাখ ৭৪ হাজার টাকা।


দুপুর দেড়টায় ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের। এ সময়ে এ কোম্পানির ৭৬ লাখ ৪ হাজার ৭০০ শেয়ার ৫১ কোটি ১৯ লাখ ৪০ হাজার ৮০০ টাকায় লেনদেন হয়েছে।
সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৫০৬৫ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৬৮০ কোটি ৯২ লাখ ৩২ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।


অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক সকাল সাড়ে ১১টায় ৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৪৪৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ১০৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির। লেনদেন হয়েছে ৪১ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ৩৬ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।