ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

৯ মাসে গ্রামীণফোনের রাজস্ব আয় ৭ হাজার ৭ শ’ ৯০ কোটি টাকা

প্রকাশিত: ০২:০০ পিএম, ১৯ অক্টোবর ২০১৫

চলতি বছরের ৯ মাসে গ্রামীণফোন রাজস্ব আয় করেছে ৭ হাজার ৭ শ’ ৯০ কোটি টাকা। গত বছরের তুলনায় প্রবৃদ্ধি ১ দশমিক ৬ শতাংশ। সোমবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গ্রামীণফোনের প্রধান নির্বাহী (সিইও) রাজীব শেঠি।

রাজীব শেঠি বলেন, সকল প্রকার কর পরিশোধের পর নিট মুনাফা ১ হাজার ৫ শ’ ৯০ কোটি। ২০১৫ সালের বিগত নয় মাসে গ্রামীণফোনের ৪০ লক্ষ নতুন গ্রাহক যোগ হয়ে মোট গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ৫ কোটা ৫৫ লক্ষ।

তিনি আরো বলেন, সেবা থেকে আয়কৃত রাজস্ব (ইন্টারকানেকশন বাদে) আগের বছরের তুলনায় ১ দশমিক ৪ শতাংশ বেড়েছে। পাশাপাশি ডিভাইস ও অন্যান্য খাতে রাজস্ব আয় বেড়েছে ৫ শতাংশ। এই সময়ে ডাটা থেকে আয়কৃত রাজস্ব ৬৭ শতাংশ এবং মূল্যসংযোজিত সেবা থেকে আয়কৃত রাজস্ব ৩৬ শতাংশ। প্রবৃদ্ধি বৃদ্ধিও এই হার প্রধানত রাজস্ব প্রবৃদ্ধিতে মূল ভূমিকা রেখেছে। তবে ২০১৫ এর ৩য় প্রান্তিকে ২০১৪ এর একই সময়ের তুলনায় রাজস্ব বেড়েছে ৩ দশমিক ৩ শতাংশ।

রাজীব শেঠি বলেন, ২০১৫ সালের প্রথম কয়েক মাসের রাজনৈতিক অস্থিরতা এবং তীব্র প্রতিযোগিতার কারণে সৃষ্ট প্রতিকূল পরিস্থিতি কাটিয়ে উঠতে শুরু করেছে গ্রামীণফোন। ধীরে ধীরে মোবাইল ফোন ব্যবহার বাড়ছে এবং ডাটা ব্যবহারেও উৎসাহব্যঞ্জক উন্নতি হচ্ছে।

গ্রামীণফোনের সিএফও দিলীপ পাল বলেন, প্রতিকূল ব্যবসায়িক ফলাফলের মধ্যেও লাভজনক প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্য পূরণে সঠিক পথে রয়েছে গ্রামীণফোন। বছরের বাকি সময়ও আমরা পরিচলন দক্ষতা বৃদ্ধির উদ্যোগ অব্যাহত থাকবে বলেও আশাবাদ ব্যাক্ত করেন দিলীপ পাল।

আরএম/এসএইচএস/পিআর