ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

পুঁজিবাজারে ২৬ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

প্রকাশিত: ১০:২৫ এএম, ০১ নভেম্বর ২০১৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩৪ কোম্পানির পরিচালনা পর্ষদের বোর্ড সভা গত সপ্তাহে শেষ হয়েছে। ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ২৬ কোম্পানি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আর ৮ কোম্পানি লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

 

লভ্যাংশ না দেয়া কোম্পানি ৮টি হলো: ঝিলবাংলা সুগার মিলস, মাইডাস ফাইন্যান্স, বিডি অটোকার্স, বিকণ ফার্মা, ইমাম বাটন, জুট স্পিনার্স, মেঘনা কনডেন্সড মিল্ক এবং মেঘনা পেট ইন্ডাষ্ট্রিজ।

 

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা ২৬টি কোম্পানির মধ্যে রেনউইক যজ্ঞেশ্বর ২২ শতাংশ নগদ, অলটেক্স ইন্ডাষ্ট্রিজ ১০ শতাংশ স্টক, দেশ গার্মেন্টস ১০ শতাংশ নগদ, উসমানিয়া গ্লাস ১১ নগদ ও ১০ স্টক, প্রিমিয়ার সিমেন্ট ৩০ শতাংশ নগদ, সিভিও পেট্রোকেমিক্যাল ৫ শতাংশ নগদ, নর্দার্ন জুট ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক, গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ১০ শতাংশ নগদ, সুহৃদ ইন্ডাষ্ট্রিজ ১৫ শতাংশ স্টক, সাইফ পাওয়ার টেক ২৭ শতাংশ স্টক, বিডিকম অনলাইন ১৫ শতাংশ স্টক, সায়হাম টেক্সটাইল ১৫ শতাংশ নগদ, হা ওয়েল টেক্সটাইলস ১৫ শতাংশ নগদ, লিবরা ইনফিউশন ২০ শতাংশ নগদ, এমারেল্ড অয়েল ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক, প্যারামাউন্ট টেক্সটাইল ১৫ শতাংশ স্টক, মালেক স্পিনিং ১০ শতাংশ নগদ, মুন্নু সিরামিক ৫ শতাংশ নগদ, খুলনা প্রিন্টিং ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক, স্টান্ডার্ড সিরামিক ১০ শতাংশ নগদ, তিতাস গ্যাস ৩৮ শতাংশ নগদ, হাক্কানি পাল্প ৫ শতাংশ নগদ, জাহিনটেক্স ১০ শতাংশ স্টক, এম.আই.সিমেন্ট ৩০ শতাংশ নগদ, আনলিমাইয়ার্ন ১০ শতাংশ নগদ এবং মিরাকল ইন্ডাষ্ট্রিজ ৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয়ার ঘোষণা করে।