ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

নটরডেম কলেজে চলছে প্রাণ ফ্রুটো বিজনেস উৎসব

প্রকাশিত: ০৬:৩৯ এএম, ১৬ অক্টোবর ২০১৫

প্রাণ ফ্রুটোর উদ্যোগে ও নটরডেম বিজনেস ক্লাবের আয়োজনে রাজধানীর নটরডেম কলেজে চলছে ‘প্রাণ ফ্রুটো বিজনেস ফেস্ট বাংলাদেশ-২০১৫’। শুক্রবার সকালে দুই দিনব্যাপি এ উৎসবের উদ্বোধন করেন এফবিসিসিআই এর পরিচালক শামীম আহসান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নটরডেম কলেজের সাবেক শিক্ষার্থী ও এফবিসিসিআই এর পরিচালক শামীম আহসান বলেন, পেছনের সারির শিক্ষার্থী হিসেবে তিনি নটরডেম কলেজে ভর্তি হয়েছিলেন। পরবর্তীতে শীতল স্যারের অনুপ্রেরণায় তিনি বিভিন্ন ক্লাবে অংশ নিয়ে নিজেকে সমৃদ্ধ করার চেষ্টা অব্যাহত রাখেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগে ভর্তি হলেও শিক্ষাজীবন শেষ না করে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তিনি।

তিনি আরো জানান, ২০০৩ সালে বাংলাদেশে ফিরে তিনি আইটি ফার্মে চাকরি নিয়ে নতুন করে কাজ শুরু করেন। সেখানে একটি নির্বাচনে ডিরেক্টর হিসেবে নির্বাচন করতে চাইলে অনেকেই তাকে বয়স কম বলে নিরুৎসাহিত করেন। তবে সব বাধা উপেক্ষা করে তিনি আজকের অবস্থানে এসেছেন বলে শিক্ষার্থীদের অনুপ্রেরণা জানান।

‘প্রাণ ফ্রুটো বিজনেস ফেস্ট বাংলাদেশ-২০১৫’ উৎসবে অংশ নিয়েছে রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বাণিজ্য বিভাগের শিক্ষার্থীরা মূলত অংশ নিয়েছেন এই আয়োজনে। প্রাণ ফ্রুটোর এই আয়োজনকে ঘিরে নটরডেম কলেজকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। প্রবেশ পথ থেকে শুরু করে অডিটরিয়াম পর্যন্ত সাজানো হয়েছে বিভিন্ন ধরনের ব্যানার ও ফেস্টুন দিয়ে।

জানা যায়, আজ উৎসবের বিভিন্ন প্রতিযোগীতামূলক অনুষ্ঠান শেষে বিকেলে শুরু হবে কনসার্ট। কণ্ঠশিল্পী তাহসান কনসার্টে গান পরিবেশন করবেন।

নটরডেম কলেজের সাবেক শিক্ষার্থী ও এফবিসিসিআই এর পরিচালক শামীম আহসান ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- নটরডেম কলেজ বিজনেস গ্রুপের প্রধান ফাদার লিটন হিউবাট সিএসসি, নটরডেম কলেজ ক্লাব মডারেটর শীতল চন্দ্র দে প্রমুখ। আজ থেকে শুরু হওয়া উৎসবটি চলবে শনিবার বিকেল ৪টা পর্যন্ত।

এমএম/আরএস/এআরএস/পিআর