ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

উভয় শেয়ারবাজারে সূচকের পতন

প্রকাশিত: ১১:৫৭ এএম, ২৮ অক্টোবর ২০১৪

সপ্তাহের তৃতীয় কার্যদিবস সূচকের পতনের মধ্যে শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। সূচকের সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেনও। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন ৫৫ কার্যদিবস বা তিন মাসের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে নেমে এসেছে।

আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৬২ কোটি ৫৯ লাখ টাকার। ডিএসইতে আজকের লেনদেন ২ মাস ২৫ দিন বা ৫৬ কার্যদিবসের মধ্যে সবচেয়ে কম। এর আগে ডিএসইতে গত ৩ আগস্ট লেনদেন হয়েছিলো ৪২৮ কোটি ৭০ লাখ টাকা। আজ ডিএসইর সঙ্গে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কম হয়েছে। সিএসইতে আজ লেনদেন হয়েছে ৩৪ কোটি ১৯ লাখ টাকা। তবে সিএসইতে আজকের লেনদেন আগের কার্যদিবস থেকে সামান্য বেশি হয়েছে।

ডিএসইতে মোট ৩০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১৭৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির শেয়ার।

অপরদিকে সিএসইতে সব সূচক কমেছে। সিএসইর সূচকগুলো মধ্যে সিএসসিএক্স সূচক ৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৬০৯ পয়েন্টে। সিএসইতে মোট ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ১৪২টির আর অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানির শেয়ার।