ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

জিপিএইচ ইস্পাতের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:৩৭ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৫

জিপিএইচ ইস্পাত লিমিটেডের বিশেষ সাধারণ সভা বুধবার সকাল ১১টায় চট্টগ্রামের তাভা রেনডেসভাস কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। সভায় শেয়ার হোল্ডাররা উপস্থিত ছিলেন। উক্ত সভায় কোম্পানির অনুমোদিত মূলধন বৃদ্ধির জন্য প্রস্তাবিত ২,৫০০,০০০,০০০ (দুইশত পঞ্চাশ কোটি) টাকা থেকে ১০,০০০,০০০,০০০ (এক হাজার কোটি) টাকায় প্রতিটি ১০ টাকা মূল্যে ১,০০০,০০০,০০০ (এক শত কোটি) সাধারণ শেয়ারে বিভক্ত যাহা শেয়ার হোল্ডারগণ সর্বসম্মতিক্রমে অনুমোদন দেন।

আরো উল্লেখ্য যে, গত ৫ মে ২০১৫ইং তারিখে বিশেষ সাধারণ সভায় অনুমোদিত রাইট শেয়ার অফারটি শেয়ারহোল্ডারদের অধিকতর কল্যাণের বিষয় বিবেচনা করে পরিচালনা পর্ষদ সংশোধন করে। সভায় সংশোধিত রাইট শেয়ার অফারটি কোম্পানির পরিশোধিত মূলধন বৃদ্ধির জন্য প্রস্তাবিত ১৮৭,১১০,০০০ (আঠার কোটি একাত্তর লক্ষ দশ হাজার) সংখ্যক রাইট শেয়ার যা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের অনুমোদন সাপেক্ষে ইস্যু করার জন্য শেয়ার হোল্ডারগণ সর্বসম্মতিক্রমে অনুমোদন দেন। উক্ত রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে কোম্পানি মোট ২,৬১৯.৫৪ মিলিয়ন টাকা উত্তোলন করবে।

সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মো. আলমগীর কবির, এছাড়াও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলমাস শিমুল, পরিচালক মো. আব্দুর রউফ, পরিচালক মো. আশরাফুজ্জামান, স্বতন্ত্র পরিচালক অধ্যাপক ড. মো. সালেহ্ জহুর, স্বতন্ত্র পরিচালক মো. বেলায়েত হোসেন, নির্বাহী পরিচালক আবু বকর সিদ্দিক এফসিএমএ, প্রধান অর্থ কর্মকর্তা কামরুল ইসলাম এফসিএ এবং কোম্পানি সচিব আরাফাত কামাল এসিএ সভায় উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান মো. আলমগীর কবির কোম্পানির ভবিষ্যত পরিকল্পনা ও রাইট শেয়ার ইস্যুর উদ্দেশ্য তুলে ধরেন। তিনি বলেন, রাইট শেয়ার প্রদানের উদ্দেশ্য হল কোম্পানির কারখানায় এম. এস. বিলেট ১০,০৮,০০০ মেট্রিক টন ও এম.এস. রড ও সেকশান প্রোডাক্ট (ষ্টীল বীম, অ্যাঙ্গেল, চ্যানেল, ফ্ল্যাট বার ইত্যাদি) এর বার্ষিক উৎপাদন ক্ষমতা ৭,৬০,০০০ মেট্রিক টনে উন্নীত করণ।

এখানে উল্লেখ্য যে, বর্তমানে বিলেটের বার্ষিক উৎপাদন ক্ষমতা ১,৬৮,০০০ মেট্রিক টন এবং রড এর বার্ষিক উৎপাদন ক্ষমতা ১,২০,০০০ মেট্রিক টন। তিনি আরো উল্লেখ করেন, ইস্পাতের শক্তি, বিন্যাস, বহুমুখিতা এবং সেই সাথে সমাজে এর ব্যাপক ব্যবহারের কারণে এটি আধুনিক অর্থনীতির মেরুদণ্ড হিসেবে পরিচিত।

এআরএস/পিআর