ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

মসলার বাজারে অভিযান, জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:০৭ পিএম, ০৬ আগস্ট ২০১৯

প্রতিবছরই ঈদুল আজহা অর্থাৎ কোরবানির ঈদের আগে বাড়ে মসলার দাম। চিরাচরিত এ নিয়ম ভাঙতে এবার মসলার পাইকারি বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার রাজধানীর লালবাগ, বেগমবাজার এবং চকবাজারের মৌলভীবাজার এলাকায় অভিযান চালানো হয়। আইন অনুযায়ী, পণ্যের মূল্য তালিকা না টাঙানোর অপরাধে এ সময় দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধায়নে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন ও মো. আব্দুল জব্বার মণ্ডল।

জাগো নিউজকে আব্দুল জব্বার মণ্ডল বলেন, কোরবানির ঈদে মসলার চাহিদা বেশি থাকে। এ সুযোগে মসলা ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দেন। তাই দাম নিয়ন্ত্রণে রাখতে আজ পুরান ঢাকার বিভিন্ন পাইকারি মসলার বাজারে অভিযান চালানো হয়।

southeast

‘মূল্য তালিকা না টাঙানোর অপরাধে আজ দুটি প্রতিষ্ঠানকে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এ ছাড়া মসলা ব্যবসায়ী সমিতির নেতাদের সঙ্গে বৈঠক করা হয়েছে। অধিদফতরের পক্ষ থেকে অযৌক্তিক দাম না বাড়াতে সতর্ক করা হয়েছে। ব্যবসায়ীদের পক্ষ থেকে বলা হয়েছে, এবার পর্যপ্ত মসলা মজুত রয়েছে। তাই ঈদের আগে আর দাম বাড়বে না বলে তারা আশ্বস্ত করেছেন’, -বলেন তিনি।

এদিকে অভিযান চলাকালে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য তৈরির অপরাধে আফসার মেডিকেল সেন্টারকে ১০ হাজার টাকা, চান হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ তদারকিতে সার্বিক সহায়তা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১ এর সদস্যরা।

এসআই/জেডএ/এমএস

আরও পড়ুন