ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিনিয়োগকারীদের চাহিদার শীর্ষে মুন্নু সিরামিক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:২৮ পিএম, ০২ আগস্ট ২০১৯

গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে চাহিদার শীর্ষে ছিল মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ার দামে বড় ধরনের উত্থান ঘটেছে।

মূল্যে বড় ধরনের উত্থানের কারণে বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে ৭১ কোটি ১৪ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১৪ কোটি ২২ লাখ টাকা।

এদিকে, শেয়ারের দাম সপ্তাহজুড়ে বেড়েছে ৫১ দশমিক শূন্য ৬ শতাংশ। টাকার অংকে বেড়েছে ৭২ টাকা ৪০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির শেয়ার দাম দাঁড়িয়েছে ২১৪ টাকা ২০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ১৪১ টাকা ৮০ পয়সা।

মুন্নু সিরামিকের পর গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল মু্ন্নু জুট স্টাফলার্স। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৪৩ দশমিক ৫৩ শতাংশ। এর পরেই রয়েছে স্টাইল ক্রাফট। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৩৯ দশমিক ৫৪ শতাংশ।

গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা ‘জেড’ গ্রুপের কোম্পানি বাংলাদেশ ওয়েল্ডিং ইলেক্ট্রোডসের ৩৩ দশমিক ৯৭ শতাংশ, ইনটেক লিমিটেডের ৩০ দশমিক শূন্য ৪ শতাংশ, লিগ্যাসি ফুটওয়্যারের ২৬ দশমিক ৯০ শতাংশ, সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজের ২২ দশমিক ৮৬ শতাংশ, দেশ গার্মেন্টসের ২২ দশমিক শূন্য ৮ শতাংশ, স্ট্যান্ডার্ড সিরামিকের ২১ দশমিক ৪৫ শতাংশ এবং বিডি অটোকারের ১৯ দশমিক ৫৬ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/এসআর/এমকেএইচ

আরও পড়ুন