ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

ঢাকায় আসছেন আজিয়াটার গ্রুপ চিফ এক্সিকিউটিভ

প্রকাশিত: ০২:৫৮ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৫

আজিয়াটার প্রেসিডেন্ট এবং গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার দাতো শ্রী জামালুদ্দিন ইব্রাহিম ঢাকায় আসছেন সোমবার। এসময় তার সাথে থাকবেন আজিয়াটা গ্রুপের ব্যবস্থাপনা পরিষদের সিনিয়র সদস্যরা। এটি তার ঢাকায় আনুষ্ঠানিক সফর।

দিনব্যাপী এ সফরে দাতো শ্রী জামালুদ্দিন ইব্রাহিম রবি আজিয়াটা লিমিটেডের কর্মকর্তাদের সঙ্গে কোম্পানির ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করবেন এবং প্রয়োজনীয় নির্দেশনা দেবেন। এছাড়া সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে মোবাইল টেলিকম শিল্পের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করবেন।

এ সফরে আজিয়াটার প্রেসিডেন্ট এবং গ্রুপ সিইও’র সঙ্গে থাকবেন চারি টিভিটি, গ্রুপ চিফ ফিনান্সিয়াল অফিসার; দাতিন বদরুন্নিসা মোহাম্মদ ইয়াসিন খান, গ্রুপ চিফ ট্যালেন্ট অফিসার; নিক নাজিফা নিক আহমাদ, গ্রুপ চিফ ইন্টারনাল অডিট; মোহাম্মদ আইধাম নাওয়াই, গ্রুপ চিফ কর্পোরেট অফিসার; রেনি ওয়ার্নার, গ্রুপ চিফ স্ট্র্যাটেজি অফিসার; ডার্কে এম সানি, গ্রুপ চিফ এইচআর অফিসার; সিমন পারকিনস, গ্রুপ চিফ মার্কেটিং অ্যান্ড অপারেশনস অফিসার প্রমুখ।

জামালুদ্দিন আজিয়াটা গ্রুপ বারহাদ-এর ম্যানেজিং ডিরেক্টর/প্রেসিডেন্ট এবং গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার। তিনি ২০০৮ সালের মার্চে আজিয়াটায় যোগ দেন। প্রায় ৩৪ বছর তথ্য যোগাযোগ প্রযুক্তি, ১৬ বছর তথ্য প্রযুক্তি এবং ১৮ বছর টেলিযোগাযোগ খাতে কাজ করেছেন তিনি।

দাতো শ্রী জামালুদ্দিন ইব্রাহিম ১৯৮০ সালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া স্টেইট ইউনিভার্সিটিতে কোয়ানটিটেটিভ মেথডের ওপর শিক্ষকতার মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন। তিনি চাকরিজীবনের ১২ বছর ছিলেন আইবিএম-এ, যার মধ্যে প্রথম পাঁচ বছর কাজ করেছেন সিস্টেমস ইঞ্জিনিয়ার হিসেবে এবং পরবর্তী বছরগুলোতে তিনি সেলস, মার্কেটিং এবং ম্যানেজমেন্টে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। ১৯৯৩ সালে তিনি বিশ্বের দ্বিতীয় বৃহত্তম আইটি কোম্পানি ডিজিপাল ইক্যুইপমেন্ট মালয়েশিয়াতে (ডিজিটাল ইক্যুইপমেন্টের মালয়েশিয়ান শাখা) চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে নিযুক্ত হন।

এর চার বছর পর ১৯৯৭ সালে জামালুদ্দিন ম্যাক্সিস কমিউনিকেশনস বারহাদ’এ যোগ দেন এবং ১৯৯৮ সালে চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে নিযুক্ত হন দাতো শ্রী জামালুদ্দিন ইব্রাহিম। ২০০৬ সালে তিনি পুনরায় গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে যোগ দেন। ২০০৭ সালে ম্যাক্সিস থেকে অবসরে যান। ২০০৮ সালে তিনি ম্যানেজিং ডিরেক্টর/ প্রেসিডেন্ট এবং গ্রুপ চিফ অফিসার হিসেবে আজিয়াটায় যোগ দেন।

এসএ/একে/আরআইপি