ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

ঋণাত্মক ক্যাশ ফ্লো ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:০৩ পিএম, ০৭ মে ২০১৯

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) পুঁজিবাজারে তালিকাভুক্ত ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের মুনাফা ও সম্পদ মূল্য বাড়লেও ঋণাত্মক হয়ে পড়েছে নেট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (৭ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, ২০১৯ সালের জানুয়ারি-মার্চ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ঋণাত্মক ৫৮ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৪৩ পয়সা। ক্যাশ ফ্লো ঋণাত্মক হয়ে পড়ার অর্থ হলো নগদ অর্থের সঙ্কট দেখা দেয়া।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো ঋণাত্মক হয়ে পড়লেও আগের বছরের তুলনায় কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) বেড়েছে ৫ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) বেড়েছে ৩ টাকা ১৫ পয়সা।

চলতি হিসাব বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৩ টাকা ৪৩ পয়সা। আগের বছরের একই সময়ে এই মুনাফার পরিমাণ ছিল ৩ টাকা ৩৮ পয়সা।

আর ২০১৯ সালের মার্চ শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪২ টাকা ২৯ পয়সা, যা ২০১৮ সালের মার্চ শেষে ছিল ৩৯ টাকা ১৪ পয়সা।

এমএএস/এমএমজেড/এমকেএইচ

আরও পড়ুন