ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

৭ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ২৮ এপ্রিল ২০১৯

ওজন ও পরিমাপে কারচুপির অভিযোগে ৭ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। রোববার বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ঢাকা জেলার সাভার উপজেলায় ও শরীয়তপুর জেলার পালং উপজেলায় অভিযান চালিয়ে এ মামলা করা হয়। প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

মেয়াদোত্তীর্ণ বিভিন্ন পণ্য বিক্রি করায় ও ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় সাভারের ব্যাংক টাউন এলাকার মেসার্স মা জেনারেল স্টোর ও মেসার্স মি. সুইটসের বিরুদ্ধে ও পণ্যের প্যাকেটে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় একই এলাকার মেসার্স হক বেকারি অ্যান্ড কনফেকশনারির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এ ছাড়াও শরীয়তপুর জেলার পালং উপজেলার আঙ্গারিয়া বাজার এলাকার মেসার্স তামিমা ট্রেডার্স, মেসার্স আতিক স্টোর, মেসার্স সরদার ট্রেডার্স এর ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় এবং মেসার্স ইবা বেকারীর উৎপাদিত বিস্কুট পণ্যের প্যাকেটে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বিএসটিআইয়েরর পৃথক দুইটি অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মোঃ রেজাউল করিম ও মোঃ মোন্নাফ হোসেনের নেতৃত্বে সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার, ঊর্ধ্বতন পরীক্ষক মো. মিজানুর রহমান, পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।

এমইউএইচ/এনএফ/এমএস

আরও পড়ুন