ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিনিয়োগকারীদের চাহিদার শীর্ষে স্ট্যান্ডার্ড সিরামিক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৪০ পিএম, ১৯ এপ্রিল ২০১৯

গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে চাহিদার শীর্ষে ছিল সিরামিক খাতের কোম্পানি স্ট্যান্ডার্ড সিরামিক। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এ কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান হওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করতে রাজি হননি। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৯ কোটি ৭৫ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ২ লাখ ৪৩ হাজার টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ারের দাম সপ্তাহজুড়ে বেড়েছে ৩৩ দশমিক ৭৮ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ৫২ টাকা ৮০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ২০৯ টাকা ১০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ১৫৬ টাকা ৩০ পয়সা।

স্ট্যান্ডার্ড সিরামিকের পর গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল ‘জেড’ গ্রুপের প্রতিষ্ঠান ইমাম বাটন। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ২৩ দশমিক ৪৭ শতাংশ। এরপরেই রয়েছে জেড গ্রুপের আর এক প্রতিষ্ঠান সাভার রিফ্যাক্টরিজ। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ২২ দশমিক ২৫ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা- ইউনাইটেড ইন্স্যুরেন্সের ১৭ দশমিক ৫১ শতাংশ, জুট স্পিনার্সের ১৭ দশমিক ৩৬ শতাংশ, মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের ১৫ দশমিক ৬৪ শতাংশ, হাক্কানি পাল্পের ১৪ দশমিক ৬০ শতাংশ, ফাইন ফুডের ৯ দশমিক ৭৪ শতাংশ, শ্যামপুর সুগারের ৯ দশমিক ৪২ শতাংশ এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ৯ দশমিক শূন্য ৭ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/জেএইচ/এমকেএইচ

আরও পড়ুন