ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

‘ঋণ কেলেঙ্কারি চিহ্নিত করতে প্রত্যেক ব্যাংকে স্পেশাল অডিট’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:১৪ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৯

ঋণ কেলেঙ্কারি চিহ্নিত করতে প্রত্যেক ব্যাংকে স্পেশাল অডিট করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বুধবার (৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের (কেআইবি) অডিটরিয়ামে রূপালী ব্যাংকের ব্যবসায়িক সম্মেলন ২০১৯-এ তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘অর্থ মন্ত্রণালয়ের উদ্যোগে শিগগিরই তিনটি অডিট ফার্মকে দিয়ে এ কাজ করানো হবে।’ এ সময় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির উপস্থিত ছিলেন।

মুস্তফা কামাল ব‌লেন, আমাদের দেশে দুই ধরনের ব্যবসায়ী রয়েছেন। প্রথম প্রকার হলো যারা আসলেই ব্যবসা করতে চায় কিন্তু মাঝে মাঝে হোঁচট খায়, হোঁচট খেয়ে খেলাপিতে পরিণত হয়। তাদের প্রতি সহনশীল হতে হ‌বে। কিন্তু অন্য আরেক ব্যবসায়ী যারা ফেরত না দেয়ার জন্য ঋণ নেন।

তাদের প্রতি তিনবার সাবধান বাণী উচ্চারণ করে মন্ত্রী বলেন, তাদের কোনো ছাড় দেয়া হবে না। ঋণ আদা‌য়ে যে ধরনের ব্যবস্থা নেয়া দরকার সেটাই করা হবে বলে।

অনুষ্ঠানে রূপালী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মনজুর হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব ফজলুল হক, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আতাউর রহমান প্রধান উপস্থিত ছিলেন।

এসআই/আরএস/আরআইপি

আরও পড়ুন