ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

তিন বীমার শেয়ারের বিক্রেতা উধাও

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:০২ পিএম, ২৮ জানুয়ারি ২০১৯

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি বীমা কোম্পানির শেয়ার কিনতে পারছেন না বিনিয়োগকারীরা। কোম্পানি তিনটির মধ্যে রয়েছে- এশিয়া ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স এবং ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স। যেসব বিনিয়োগকারীর কাছে এই তিন প্রতিষ্ঠানের শেয়ার আছে তাদের কেউ শেয়ার বিক্রি করতে রাজি হচ্ছেন না। ফলে ক্রেতা থাকলেও শেয়ারের বিক্রেতা শূন্য হয়ে পড়েছে।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রকাশিত তথ্য অনুযায়ী, এশিয়া ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ২৭ টাকা ৮০ পয়সা দরে। এর থেকে ২ টাকা ২০ পয়সা কমিয়ে ২৫ টাকা ৬০ পয়সা দরে প্রথমে ৫০০ শেয়ার ক্রয়ের আবেদন পড়ে। তবে কেউ এই দামে শেয়ার বিক্রি করতে রাজি হননি।

এরপর কয়েক দফা বেড়ে এক পর্যায়ে ৩০ টাকা ৮০ পয়সা দামে ১৫ লাখ ৬০ হাজার ৩১৯টি শেয়ার ক্রয়ের আবেদন আসে। এ দামেও কেউ শেয়ার বিক্রি করতে রাজি হননি। ফলে কোম্পানিটির শেয়ারের বিক্রেতা শূন্যই থেকে গেছে।

বিক্রেতা উধাও হওয়া আর এক প্রতিষ্ঠান প্রভাতী ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৩০ টাকা ৮০ পয়সা দরে। এর থেকে ২ টাকা ৩০ পয়সা কমিয়ে ২৮ টাকা ৫০ পয়সা দরে প্রথমে ১০ হাজার শেয়ার ক্রয়ের আবেদন পড়ে। তবে কেউ এই দামে শেয়ার বিক্রি করতে রাজি হননি।

এরপর কয়েক দফা বেড়ে এক পর্যায়ে ৩০ টাকা ৮০ পয়সা দামে ৬০ লাখ ৬৯ হাজার ৬৬১টি শেয়ার ক্রয়ের আবেদন আসে। এ দামেও কেউ শেয়ার বিক্রি করতে রাজি হননি। ফলে কোম্পানিটির শেয়ারের বিক্রেতা শূন্যই থেকে গেছে।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৩৪ টাকা ৭০ পয়সা দরে। এর থেকে ৯০ পয়সা কমিয়ে ৩৩ টাকা ৮০ পয়সা দরে প্রথমে ৩০০ শেয়ার ক্রয়ের আবেদন পড়ে। তবে কেউ এই দামে শেয়ার বিক্রি করতে রাজি হননি।

এরপর কয়েক দফা বেড়ে এক পর্যায়ে ৩৪ টাকা ৭০ পয়সা দামে ৪ লাখ ৮৯ হাজার ৫১৬টি শেয়ার ক্রয়ের আবেদন আসে। এ দামেও কেউ শেয়ার বিক্রি করতে রাজি হননি। ফলে কোম্পানিটির শেয়ারের বিক্রেতা শূন্যই থেকে গেছে।

এমএএস/এমবিআর/এমএস

আরও পড়ুন