ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

আগ্রহ হারানোর শীর্ষে নর্দার্ন জুট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:১৩ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯

গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে নর্দার্ন জুট ম্যানুফ্যাকচারিং। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

দাম কমে যাওয়ার কারণে বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় সপ্তাহজুড়ে শেয়ার লেনদেন হযেছে ৩ কোটি ৬৭ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৭৩ লাখ টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ১৮ দশমিক ৮৬ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ২৬২ টাকা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম দাঁড়িয়েছে ১ হাজার ১২৬ টাকা ৯০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ১ হাজার ৩৮৮ টাকা ৯০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ১৫ দশমিক ২৭ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৮৪ দশমিক ৭৩ শতাংশই রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। প্রাতিষ্ঠানিক ও বিদেশি বিনিয়োগকারীদের কাছে কোম্পানিটির কোনো শেয়ার নেই।

এদিকে শেষ সপ্তাহে নর্দার্ন জুটের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল এসইএমএল আইবিবিএল শরিয়াহ্ ফান্ড। সপ্তাহজুড়ে এই ফান্ডটির ইউনিটের দাম কমেছে ১৩ দশমিক ৯৫ শতাংশ। এরপরেই রয়েছে সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৩ দশমিক ৬৯ শতাংশ।

এ ছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা জেএমআই সিরিঞ্জের ১৩ দশমিক ২৪ শতাংশ, এসএস স্টিলের ১০ দশমিক ৫৮ শতাংশ, আলহাজ টেক্সটাইলের ৯ দশমিক ৮৬ শতাংশ, কাশেম ইন্ডাস্ট্রিজের ৯ দশমিক ১১ শতাংশ, সিভিও পেট্রো কেমিক্যালের ৮ দশমিক ৬৮ শতাংশ, প্রোগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্সের ৮ দশমিক ৫৩ শতাংশ এবং সাভার রিফ্যাক্টরিজের ৭ দশমিক ৯৭ শতাংশ দাম কমেছে।

এমএএস/এনএফ/এমএস

আরও পড়ুন