ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

লংকাবাংলার ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৫২ পিএম, ২৭ নভেম্বর ২০১৮

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের ৩০০ কোটি টাকার নন-কনভার্টেবল সাবঅর্ডিনেটেড বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিএসইসির ৬৬৭তম কমিশন সভায় এ বন্ড অনুমোদন করা হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, ৩০০ কোটি টাকার ছয় বছর মেয়াদী এ বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে, নন-কনভার্টেবল, ফুল্লি রিডেম্বল, আনসিকিউর্ড, আনলিস্টেড সাবঅর্ডিনেটেড বন্ড। বন্ডটি ছয় বছরে পূর্ণ অবসায়ন হবে যা বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানসমূহ, ইনস্যুরেন্স কোম্পানিসমূহ, কর্পোরেটস, মিউচ্যুয়াল ফান্ড, প্রভিডেন্ড ফান্ড, গ্রাচ্যুইটি, পেনশন ফান্ড এবং উচ্চ সম্পদশালী বিনিয়োগকারীগণকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

এ বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড টিয়ার-২ ক্যাপিটাল বেস শক্তিশালী করবে। বন্ডের প্রতি ইউনিটের অবিহিত মূল্য এক কোটি টাকা।

এ বন্ডের ট্রাস্টি এবং ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে যথাক্রমে রুটস ইনভেস্টমেন্ট লিমিটেড এবং গ্রিন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড কাজ করছে।

এসআই/এএইচ/আরআইপি

আরও পড়ুন