ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

আয়কর মেলায় ফ্রি চিকিৎসাসেবা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৪২ পিএম, ১৫ নভেম্বর ২০১৮

আয়কর মেলায় ফ্রি চিকিৎসাসেবা দিতে মেডিকেল স্টল বসানো হয়েছে। এ স্টলে ডাক্তার, নার্স ও রোগের প্রথমিক সব ওষুধ নিয়ে সেবা দিচ্ছেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের একটি টিম।

মেলায় প্রবেশ করতেই প্রথম প্যান্ডেলে চোখে পড়বে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল (সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) মেডিকেল স্টল। এখানে করদাতা রোগীদের ফ্রি প্রেসার মাপা, সুগার টেস্টসহ ইমার্জেন্সি চিকিৎসা দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) স্টলে গিয়ে চোখে পড়ে শামিউল নামের একজনের। মুখ শুকনো করে বসে স্টলে থাকা ইউনিভার্সেল মেডিকেলের সিনিয়ার স্টাফ নার্স সানি সরকারকে তার অসুবিধার কথা বলছেন। অসুবিধার কথা শুনে একটি খাওয়া স্যালইন ও দুইটি ট্যাবলেট দেয় শামিউলকে।

এ বিষয়ে সানি সরকার জাগো নিউজকে বলেন, ‘শামিউল তার শরীরিক অসুস্থতার কথা জানায়। তার সমস্যার প্রেক্ষিতে প্রেসার চেক করার পর খাবার স্যালাইন দুটি ট্যাবলেট দিয়েছি। আশাকরি এসব খেলে তার সমস্যা কেটে যাবে। এ ছাড়া বড় কোনো সমস্যা হলে আমাদের স্টলেই অভিজ্ঞ চিকিৎসক রায়েছেন। তিনি দেখে দিবেন।’

তিনি আরও বলেন, ‘মেলার প্রথম দিন থেকেই বিনা পায়সায় সব ধরনের রোগের প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। এমনকি চিকিৎসার পর প্রথমিকভাবে যে ওষুধ প্রয়োজন হচ্ছে সেগুলোও ফ্রি দেয়া হচ্ছে।’

এ বিষয়ে শামিউল বলেন, ‘এলিফ্যান্ট রোড থেকে রিটার্ন ফরম জমা দিতে মেলায় এসেছি। শরীরটা হঠাৎ খারাপ করায় এখানে চিকিৎসা নিয়েছি।’ এ ধরনের স্টল থাকায় তিনি মেলা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, সপ্তাহব্যাপী আয়কর মেলা ২০১৮- মেলা শুরু হয়েছে ১৩ নভেম্বর। ‘উন্নয়ন ও উত্তরণ, আয়করের অর্জন’ শ্লোগানে সারাদেশে উৎসবমুখর পরিবেশে শুরু হওয়া আয়কর মেলার প্রতিপাদ্য ‘আয়কর প্রবৃদ্ধির মাধ্যমে সামাজিক ন্যায়বিচার ও ধারাবাহিক উন্নয়ন নিশ্চিতকরণ’। কেন্দ্রীয়ভাবে এবার মেলা বসেছে রাজধানীর অফিসার্স ক্লাবে। গত দুই বছর ধরে আগারগাঁওয়ে নির্মাণাধীন রাজস্ব ভবনে মেলা অনুষ্ঠিত হলেও এবার তা ফিরে এসেছে পুরনো প্রাঙ্গণে।

এমইউএইচ/এএইচ/পিআর

আরও পড়ুন