ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

‘মিট উইথ দ্য ম্যানেজিং ডিরেক্টরস’ অনুষ্ঠিত

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ২৮ অক্টোবর ২০১৮

‘নো মোর রানিং, ইটস টাইম ফর চেইংন্জ’- এই থিম নিয়ে গতকাল শনিবার আইডল ফোকাস ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) যৌথভাবে আয়োজন করে ক্যারিয়ার বিষয়ক অনুষ্ঠান ‘মিট উইথ দ্য ম্যানেজিং ডিরেক্টরস’।

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যাম্পাস প্রাঙ্গণে এটি অনুষ্ঠিত হয়।

md-

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিটিভির ব্যবস্থাপনা পরিচালক আমান আশরাফ ফয়েজ এবং অনুষ্ঠানের আহ্বায়ক হিসেবে ছিলেন আইডল ফোকাসের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক বিপ্লব কান্তি দাস।

অনুষ্ঠানে বাংলাদেশের সাতটি ভিন্নধর্মী সংস্থার সাতজন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। তারা হলেন ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান; চেয়ারম্যান, এসোসিয়েশন অব ব্যাংকারস বাংলাদেশ (এবিবি), সৈয়দ আলমাস কবির; প্রধান নির্বাহী কর্মকর্তা , মেট্রোনেট বাংলাদেশ লিমিটেড, সভাপতি, বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), জনাব মোঃ মাশেকুর রহমান খান; ব্যবস্থাপনা পরিচালক, প্রগ্রেসিভ ট্রেনিং ডেভেলপমেন্ট অ্যান্ড কনসালট্যান্ট অ্যাসোসিয়েট লিমিটেড - পিটিডিসিএ, সভাপতি, বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম), মিস. রুবাবা দৌলা; প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক, পালস হেলথ কেয়ার সার্ভিসেস, সভাপতি, টিআইই ঢাকা, মি. প্রিতো রেজা, প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা, ওয়েডিং ডায়েরি ও প্রিতো রেজা প্রডাকশন, মো. জাহিদুল কবীর; পরিচালক, সাস্টেইনেবল কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট লিমিটেড এবং সর্ব শেষ মি. জি সামদানি ডন, সিইও, উইক্রেট লিমিটেড, সিআইও, ডন সামদানি ফ্যাসিলিটেশন অ্যান্ড কনসালটেনসি।

md-

এছাড়া অনুষ্ঠানে সম্মানিত অতিথি ও সংগঠক হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যারিয়ার কাউন্সেলিং সেন্টারের পরিচালক, মঞ্জুরুল হক খান; কাজি রাকিবউদ্দিন আহমেদ; জেনারেল ম্যানেজার, কাফকো এবং জনাব মোস্তফা খালেদ; ভাইস প্রেসিডেন্ট, ঢাকা ব্যাংক লিমিটেড।

প্রধান অতিথি, বিশেষ অতিথি এবং সম্মানিত বক্তারা ক্যারিয়ার যাত্রায় সফল হওয়ার জন্য এবং একজন উদ্যোক্তা হতে হলে কী কী বিষয় জানা জরুরি এবং সে বিষয়ের দক্ষতা সম্পর্কে তাদের মূল্যবান বক্তব্য তুলে ধরেন। পাশাপাশি তারা অন্যান্য বিষয়েও মূল্যবান জ্ঞান ও ধারণাগুলো প্রায় ৩০০ অংশগ্রহণকারীর মাঝে উপস্থাপন করেন।

md-

বক্তারা নতুন উদ্যোক্তাদের সম্পর্কে কিছু নির্দেশিকা তুলে ধরেন এবং তাদেরকে তাদের পেশাদার জীবনের পাশাপাশি কিছু ইতিবাচক ও সৃজনশীল কাজের সঙ্গে যুক্ত থাকার পরামর্শ দেন।

অনুষ্ঠানের আহ্বায়ক এবং আইডল ফোকাসের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক বিপ্লব কান্তি দাস বলেন, ভবিষ্যতে ‘আইডল ফোকাস’ বাংলাদেশের মানবসম্পদ বিকাশে এমন আরও ক্যারিয়ার ইভেন্টের আয়জন করবেন।

md-

অনুষ্ঠানে প্রিন্ট মিডিয়া পার্টনার হিসেবে ছিল দৈনিক কালের কণ্ঠ ও দৈনিক আলোকিত বাংলাদেশ, রেডিও পার্টনার হিসেবে ছিল পিপলস রেডিও ৯১.৬, অনলাইন নিউজ পার্টনার হিসেবে ছিল Jagonews24.com

এমএআর/জেআইএম

আরও পড়ুন