ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

লভ্যাংশ দেবে না মেঘনা পেট ও মেঘনা কনডেন্সড মিল্ক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ২৮ অক্টোবর ২০১৮

পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা পেট ও মেঘনা কনডেন্সড মিল্কের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য কোনো লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

রোববার অনুষ্ঠিত কোম্পানি দু’টির পর্যালোচনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানানো হয়েছে।

ডিএসই জানিয়েছে, লভ্যাংশ সংক্রান্ত সিদ্ধান্ত নেয়ার কারণে সোমবার কোম্পানি দু’টির শেয়ার দামের কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ শেয়ারের দাম যতখুশি বাড়াতে অথবা কমতে পারবে।

লভ্যাংশের বিষয়ে মেঘনা পেটের পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে ১৩ ডিসেম্বর। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ নভেম্বর।

সমাপ্ত হিসাব বছরটিতে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩৯ পয়সা। আর চলতি বছরের ৩০ জুন শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ঋণাত্মক ৩ টাকা ৫৮ পয়সা।

অপর প্রতিষ্ঠান মেঘনা কনডেন্সড মিল্কের পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার তারিখ নির্ধারণ করা হয়েছে ১৩ ডিসেম্বর। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ নভেম্বর।

সমাপ্ত হিসাব বছরটিতে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৭ টাকা ৮৯ পয়সা। আর চলতি বছরের ৩০ জুন শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ঋণাত্মক ৪৪ টাকা ৮ পয়সা।

এমএএস/জেএইচ/আরআইপি

আরও পড়ুন