ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

আল-আরাফাহ ব্যাংকের মুনাফায় ধস

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:০৩ পিএম, ২২ অক্টোবর ২০১৮

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিক (২০১৮ সালের জুলাই-সেপ্টেম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত আল-আরাফাহ ইসলামী ব্যাংকের মুনাফায় ধস নেমেছে। আগের বছরের তুলনায় ব্যাংকটির মুনাফা কমে অর্ধেকে নেমে এসেছে।

জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকের প্রভাব পড়েছে কোম্পানটির ৯ মাসের (২০১৮ সালের জানুয়ারি-সেপ্টেম্বর) হিসাবেও। ফলে ৯ মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা মোটা অঙ্কে কমেছে।

চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা আগের বছরের তুলনায় কমেছে ২৯ পয়সা। আর জানুয়ারি-সেপ্টেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা আগের বছরের তুলনায় কমেছে ৯৭ পয়সা।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি হিসাব বছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩১ পয়সা। আগের বছরের একই সময়ে এ মুনাফার পরিমাণ ছিল ৬০ পয়সা।

আর চলতি হিসাব বছরের জানুয়ারি-সেপ্টেম্বর এ ৯ মাসে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৭৪ পয়সা। আগের বছরের একই সময়ে এ মুনাফার পরিমাণ ছিল ১ টাকা ৭১ পয়সা।

এদিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্যও আগের বছরের তুলনায় কমেছে। ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৯ টাকা ১৯ পয়সা, যা ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর শেষে ছিল ১৯ টাকা ৮৮ পয়সা।

কোম্পানিটির পরিচালন নগদ প্রবাহের তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৪৩ পয়সা।

এমএএস/এনডিএস/পিআর

আরও পড়ুন