ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

আগ্রহ হারানোর শীর্ষে আমান কটন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১:১৩ এএম, ২০ অক্টোবর ২০১৮

গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে আমান কটন ফাইবার লিমিটেড। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

আর বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে ২ কোটি ৬০ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৫২ লাখ ১৫ হাজার টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ১২ দশমিক ৬০ শতাংশ। টাকার অংকে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৭ টাকা ৭০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম দাঁড়িয়েছে ৫৩ টাকা ৪০ পয়সায়, যা আগের সপ্তাহ শেষে ছিল ৬১ টাকা ১০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এ কোম্পানিটির মোট শেয়ারের ৭২ দশমিক ২০ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ১৬ দশমিক শূন্য ৮ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১১ দশমিক ৫২ শতাংশ এবং বিদেশিদের কাছে আছে দশমিক ২০ শেয়ার।

এদিকে শেষ সপ্তাহে আমান কটনের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল সামিট পাওয়ার। সপ্তাহজুড়ে এ কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১২ দশমিক ৫৫ শতাংশ। এর পরেই রয়েছে ইস্টার্ন হাউজিং। সপ্তাহজুড়ে এ কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১১ দশমিক ৩৯ শতাংশ।

এ ছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা আর্গন ডেনিমসের ১০ দশমিক ৪৭ শতাংশ, শাহিনপুকুর সিরামিকের ১০ দশমিক ২৪ শতাংশ, ইমাম বাটনের ৯ দশমিক ৭৭ শতাংশ, রহিম টেক্সটাইলের ৯ দশমিক ৬৭ শতাংশ, স্টাইল ক্রাফটের ৯ দশমিক ১৯ শতাংশ, ফাইন ফুডের ৮ দশমিক ৮৫ শতাংশ এবং ম্যাকসন স্পিনিংয়ের ৮ দশমিক ৭০ শতাংশ দাম কমেছে।

এমএএস/এনডিএস/জেআইএম

আরও পড়ুন