ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে সেন্ট্রাল ফার্মাসিউটিক্যাল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:০৮ পিএম, ১২ অক্টোবর ২০১৮

গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে ছিল সেন্ট্রাল ফার্মাসিউটিক্যাল লিমিটেড। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটে।

ফলে বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করতে চাননি। তাই সপ্তাহজুড়ে সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালের শেয়ার লেনদেন হয়েছে ১৫ কোটি ৯০ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৩ কোটি ১৮ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার দাম সপ্তাহজুড়ে বেড়েছে ২৯ দশমিক ৩১ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ৩ টাকা ৪০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ১৫ টাকা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ১১ টাকা ৬০ পয়সা।

সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালের পরে গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল ভিএফএস থ্রেড ডাইং। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ২২ দশমিক শূন্য ৭ শতাংশ। এরপরই রয়েছে মেঘনা সিমেন্ট। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ২০ দশমিক ১৬ শতাংশ।

এ ছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা সামিট পাওয়ারের ১৯ দশমিক শূন্য ৪ শতাংশ, উত্তরা ব্যাংকের ১৭ শতাংশ, অপেম্পিক ইন্ডাস্ট্রিজের ১৬ দশমিক ৭৯ শতাংশ, লিবরা ইনফউশনের ১৫ দশমিক ৩১ শতাংশ, ‘জেড’ গ্রুপের প্রতিষ্ঠান মিথুন নিটিংয়ের ১৩ দশমিক ৯৯, সায়হাম টেক্সটাইলের ১৩ দশমিক ৯৮ শতাংশ এবং ফাইন ফুডের ১২ দশমিক ৪৩ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/জেডএ/পিআর

আরও পড়ুন