ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

সপ্তাহজুড়ে পাঁচ প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ০৬ অক্টোবর ২০১৮

গত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচটি প্রতিষ্ঠান লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে একটি ওষুধ খাতের কোম্পানি এবং বাকি চারটি প্রকৌশল খাতের। প্রতিষ্ঠান পাঁচটি ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

প্রতিষ্ঠান পাঁচটি হলো- দ্য একমি ল্যাবরেটরিজ, ইফাদ অটোস, বাংলাদেশ সাবমেরিন কেবলস, সামিট অ্যালায়েন্স পোর্ট এবং বাংলাদেশ ল্যাম্প। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই জানিয়েছে, প্রতিষ্ঠানগুলোর পরিচালনা পর্ষদ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন বিশ্লেষণ করে লভ্যাংশ ঘোষণার পাশাপাশি লভ্যাংশপ্রাপ্ত যোগ্য বিনিয়োগকারী নির্ধারণে রেকর্ড ডেট এবং ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করেছে।

একমি ল্যাবরেটরিজ
কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ অক্টোবর। আর পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত শেয়ার হোল্ডারদের অনুমোদন নেয়ার জন্য এজিএমের তারিখ নির্ধারণ করা হয়েছে ৬ ডিসেম্বর।

ইফাদ অটোস
কোম্পানিটি ২২ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ অক্টোবর। আর লভ্যাংশ সংক্রান্ত পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য এজিএম ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সাবমেরিন কেবলস
কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ অক্টোবর। আর লভ্যাংশ সংক্রান্ত পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ার হোল্ডারদের অনুমোদনের জন্য এজিএম ৮ নভেম্বর অনুষ্ঠিত হবে।

সামিট অ্যালায়েন্স পোর্ট
কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ার হোল্ডারদের সাড়ে ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ অক্টোবর। আর লভ্যাংশ সংক্রান্ত পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ার হোল্ডারদের অনুমোদনের জন্য এজিএম ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ল্যাম্প
কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ার হোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ অক্টোবার। আর লভ্যাংশ সংক্রান্ত পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ার হোল্ডারদের অনুমোদনের জন্য এজিএম ৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

এমএএস/এনএফ/জেআইএম

আরও পড়ুন