ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

মেলায় পর্যটনপ্রেমীদের উপচেপড়া ভিড়

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ০৫ অক্টোবর ২০১৮

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে অষ্টমবারের মতো ইন্টারন্যাশনাল ট্যুরিজম ফেয়ার। ছুটির দিন হওয়ায় সকাল থেকেই মেলা প্রাঙ্গণে দর্শক সমাগম হতে শুরু করে। দিনভর ছিলো পর্যটনপ্রেমী উপচেপড়া ভিড়।

বাংলাদেশ ফাউন্ডেশন ফর ট্যুরিজম ডেভেলপমেন্ট, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ ইনবাউন্ড ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশনের সহযোগিতায় এ মেলার আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটি, মিনিস্ট্রি অব সিভিল অ্যাভিয়েশন অ্যান্ড ট্যুরিজমের চেয়ারম্যান কর্নেল (অব.) ফারুক খান এ মেলার উদ্বোধন করেন।

শুক্রবার মেলার দ্বিতীয় দিন। সকাল থেকেই মেলায় দর্শনার্থীদের ভিড় লক্ষ্য করা যায়। ছুটির দিন হওয়ায় প্রচুর দর্শক সমাগম দেখা যাচ্ছে মেলায়। মেলায় নানা বয়সের দর্শনার্থী এসেছেন। অধিকাংশ দর্শনার্থীই বিভিন্ন ভ্রমণ প্যাকেজ সম্পর্কে জানতে এসেছেন। এবারের মেলায় বিভিন্ন দেশি-বিদেশি ট্রাভেল এজেন্সি তাদের ভ্রমণ প্যাকেজগুলোর ছাড় দিচ্ছে।

মেলায় আসা বেসরকারি সংস্থায় কাজ করেন সাজ্জাদুল আলম। আগ্রহভরে মেলায় এসেছেন। এয়ারলাইন্সগুলো ছাড় সম্পর্কে তিনি জাগো নিউজকে বলেন, বিশেষ কিছু রুটে ১০ থেকে ২০ শতাংশ ছাড় দিয়েছে। এটি মানুষকে পর্যটনে আকৃষ্ট করবে।

দেশ-বিদেশের বিভিন্ন ট্যুরিজম ও হসপিটালিটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসহ ট্যুরিজম বিশেষজ্ঞ ও ব্যক্তিরা এবারও মেলায় অংশ নিয়েছে। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহ তাদের পর্যটনবিষয়ক তথ্যবলী উপস্থাপনাসহ মেলা উপলক্ষে ভ্রমণ টিকিটে মূল্য ছাড় দিয়েছে। মেলা চলবে শনিবার পর্যন্ত।

আরএম/এমআরএম/পিআর

আরও পড়ুন