ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে রিপাবলিক ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:১২ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৮

গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে পছন্দের শীর্ষে ছিল রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

শেয়ার মূল্য বড় ধরনের উত্থান হওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করতে চাননি। ফলে সপ্তাহজুড়ে রিপাবলিক ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন হয়েছে ৪৩ কোটি ৯৮ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৮ কোটি ৭৯ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার দাম সপ্তাহজুড়ে বেড়েছে ৩৮ দশমিক ৩৮ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ১০ টাকা ৯০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৩৯ টাকা ৩০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ২৮ টাকা ৪০ পয়সা।

রিপাবলিক ইন্স্যুরেন্সের পরে গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল ‘জেড’ গ্রুপের প্রতিষ্ঠান ইনফরমেশন সার্ভিসেস। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ২০ দশমিক ৭৯ শতাংশ। এরপরই রয়েছে পাইওনিয়ার ইন্স্যুরেন্স। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৮ দশমিক ২৮ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা ফিনিক্স ইন্স্যুরেন্সের ১৬ দশমিক ৬৭ শতাংশ, ঢাকা ইন্স্যুরেন্সর ১৬ দশমিক ৪১ শতাংশ, ‘জেড’ গ্রুপের প্রতিষ্ঠান দুলামিয়া কটন স্পিনিংয়ের ১৬ শতাংশ, শ্যামপুর সুগার মিলস’র ১৫ দশমিক ৫০ শতাংশ, মেরিকো বাংলাদেশের ১২ দশমিক ৪৭ শতাংশ, নিটল ইন্স্যুরেন্সের ১২ দশমিক ২৯ শতাংশ এবং স্টাইল ক্রাফটের ১১ দশমিক ৩৫ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/জেএইচ/পিআর

আরও পড়ুন