ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

শেয়ার ছাড়ার অনুমোদন পেল এসকোয়্যার নিট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:১১ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৮

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ার ছাড়ার অনুমোদন পেয়েছে এসকোয়্যার নিট কম্পোজিট লিমিটেড।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৫৮তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।

বিএসইসি জানিয়েছে, এসকোয়্যার নিট পুঁজিবাজার থেকে প্রায় ১৫০ কোটি টাকা মূলধন উত্তোলন করবে। এ জন্য প্রতিষ্ঠানটি বুক বিল্ডিং পদ্ধতিতে তিন কোটি ৪৮ লাখ ৯৫ হাজার ৮৩৩টি সাধারণ শেয়ার ইস্যু করবে।

এ শেয়ারের মধ্যে দুই কোটি আট লাখ ৩৩ হাজার ৩৩২টি শেয়ার ৪৫ টাকা দরে যোগ্য বিনিয়োগকারীরা কিনবেন। বাকি এক কোটি চার লাখ ৬২ হাজার ৫০১টি সাধারণ শেয়ার ৪০ টাকা দরে আইপিওর মাধ্যমে সাধারণ বিনিয়োগারীদের নিকট বিক্রি করা হবে।

আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে উত্তোলিত টাকা দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ক্রয়, ভবন ও অন্যান্য স্থাপনা নির্মাণ এবং প্রাথমিক গণ প্রস্তাবের খরচ মেটাবে। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

কোম্পানিটির ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী, শেয়ারপ্রতি নেট অ্যাসেট ভ্যালু (রিভ্যালুয়েশনসহ) ৪৫ টাকা ৮৩ পয়সা এবং রিভ্যালুয়েশন ছাড়া শেয়ারপ্রতি নেট অ্যাসেট ভ্যালু ২৫ টাকা ৯৬ পয়সা। আর ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা দুই টাকা ৫২ পয়সা।

এমএএস/এএইচ/জেআইএম

আরও পড়ুন