ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

অবশেষে শেয়ার বিক্রির তথ্য জানালো পদ্মা লাইফ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৫৯ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮

অবশেষে ১৭ উদ্যোক্তা ও পরিচালক এবং একজন শেয়ারহোল্ডারের শেয়ার বিক্রি সংক্রান্ত তথ্য প্রকাশ করেছে পদ্মা ইসলামী লাইফ।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর 'গোপনে বিক্রি হচ্ছে পদ্মা লাইফ' শিরনামে জাগো নিউজে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করা হয়।

ওই প্রতিবেদনে উল্লেখ করা হয় পদ্মা ইসলামী লাইফের ১৭ উদ্যোক্তা ও পরিচালক এবং একজন শেয়ারহোল্ডারের কাছ থেকে প্রতিষ্ঠানটির এক কোটি ৭৪ লাখ ১০ হাজার ৯০০টি বা ৪৪ দশমিক ৭৮ শতাংশ শেয়ার কিনে নিচ্ছে এস আলম গ্রুপ। এজন্য প্রতিটি শেয়ার লেনদেনে মূল্য ধরা হয়েছে ১০ টাকা।

এসব শেয়ার কেনা হচ্ছে এস আলম গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল আলম, সাইফুল আলমের স্ত্রী ফারজানা পারভীন ও ছেলে আহসানুল আলম এবং তাদের মালিকানাধীন প্রতিষ্ঠান এফিনিটি অ্যাসেটস লিমিটেড, ক্রেস্ট হোল্ডিংস লিমিটেড, প্যাভিলিয়ন ইন্টারন্যাশনাল লিমিটেড, ইউনিটেক্স পেট্রোলিয়াম লিমিটেড ও ইউনিটেক্স এলপি গ্যাস লিমিটেডের নামে।

জাগো নিউজের ওই প্রতিবেদন প্রকাশের দুই দিন পরই উদ্যোক্তা ও পরিচালকদের শেয়ার বিক্রি সংক্রান্ত তথ্য প্রকাশ করলো পদ্মা ইসলামী লাইফ।

তবে উদ্যোক্তা পরিচালকদের এ শেয়ার বিক্রির সিদ্ধান্ত নেয়া হয় গত ১৩ আগস্ট অনুষ্ঠিত পদ্মা ইসলামী লাইফের ১৫৪তম পর্ষদ সভায়।

বুধবার ডিএসইর মাধ্যমে পদ্মা লাইফ জানিয়েছে, কোম্পানির ১১ উদ্যোক্তা পরিচালক, ৫ জন উদ্যোক্তা শেয়ারহোল্ডার, একজন পরিচালক এবং একজন শেয়ারহোল্ডার ১ কোটি ৭৪ লাখ ১০ হাজার ৯০০ শেয়ার হস্তান্তর/বিক্রির বিষয়ে কোম্পানির পর্ষদে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এমএএস/এমএমজেড/আরআইপি

আরও পড়ুন