ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

মিডল্যান্ড ব্যাংকের নতুন চেয়ারম্যান নিলুফার জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮

মিডল্যান্ড ব্যাংকের নতুন চেয়ারম্যান হয়েছেন নিলুফার জাফরুল্লাহ। এ ছাড়া মাস্টার আবুল কাশেমকে ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেছেন ব্যাংকটির পরিচালনা পর্ষদ।

ব্যাংকটির পর্ষদের ৭৬তম সভায় পরিচালকরা সর্ব সম্মতিক্রমে চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান হিসেবে তাদের নির্বাচিত করেন। বুধবার (১৯ সেপ্টেম্বর) ব্যাংকের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে নিলুফার জাফরুল্লাহ ২০১৩ সাল থেকে মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান ছিলেন। তিনি ১০তম জাতীয় সংসদের একজন সংসদ সদস্য। একজন স্থপতি হিসেবে মিসেস জাফরুল্লাহ ২৫ বছরেরও বেশি সময় ধরে শিক্ষা ও উন্নয়নে অবদান রেখেছেন। তিনি সমাজের বিভিন্ন মানবিক কাজে যুক্ত। ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) এবং চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ট্রাস্টি বোর্ডের সদস্য তিনি। এ ছাড়া হংকং সাংহাই মানজালা টেক্সটাইল লিমিটেডের পরিচালক এবং বেগম জেবুন্নেসা ও কাজী মহাব্বুল্লাহ জনকল্যাণ ট্রাস্টের ডোনার ট্রাস্টি তিনি। নিলুফার জাফরুল্লাহ জোনটা ইন্টারন্যাশনালের আজীবন সদস্য হিসেবে বিশ্বব্যাপী ও স্থানীয় পর্যায়ে নারীদের আইনি, রাজনৈতিক, অর্থনীতি, স্বাস্থ্য ও পেশাগত অবস্থা উন্নত করার জন্য সহায়তায় দান করে আসছেন। তিনি জোনটা ইন্টারন্যাশনাল বাংলাদেশের ২৫ জেলা, ভারত, নেপাল ও শ্রীলংঙ্কা এরিয়ার দুটি বিভাগের পরিচালক ছিলেন এবং যথাক্রমে ১৯৯৪ -৯৬ এবং ২০০৬-০৮ মেয়াদে ডিস্ট্রিক্ট-২৫ এর লেফটেন্যান্ট গর্ভনর হিসাবে কাজ করেছেন। তিনি নবম সংসদে এমপি হিসাবে ২০১২-১৩ অর্থবছরে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

মাস্টার আবুল কাশেম মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা পরিচালক। তিনি ২৬ বছর থেকে লৌহ ও ইস্পাত শিল্পে জড়িত। তিনি ২০০৯, ২০১০, ২০১১ এবং ২০১৬ সাল পর্যন্ত চার বছরে চট্টগ্রাম জেলার সর্বোচ্চ করদাতা মনোনীত হন। তিনি চট্টগ্রাম সিনিয়র ক্লাব লিমিটেড ও সীতাকুন্ড কমিউনিটি পুলিশ কমিটির সদস্য, সীতাকুন্ড সমিতির চট্টগ্রাম ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আজীবন সদস্য। তিনি বাংলাদেশ শিপ ব্রেকারর্স অ্যান্ড রিসাইক্লার্ল অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির সাবেক সদস্য ছিলেন। তিনি মাদার স্টিল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, ম্যাক কর্পোরেশন এবং মাস্টার স্টিল রি-রোলিং মিলসের স্বত্বাধীকারী এবং এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসের একজন শেয়ারহোল্ডার।

এসআই/এএইচ/জেআইএম

আরও পড়ুন