ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

জেনেক্স ইনফোসিস’র আইপিও অনুমোদন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৪১ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০১৮

জেনেক্স ইনফোসিস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন করেছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মঙ্গলবার বিএসইসির ৬৫৬তম কমিশন সভয় এ অনুমোদন দেয়া হয়।

বিএসইসি জানিয়েছে, জেনেক্স ইনফোসিস আইপিওতে ২ কোটি সাধারণ শেয়ার ছাড়বে। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। আইপিও’র মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা পুঁজি উত্তোলন করবে।

পুঁজিবাজার থেকে উত্তোলন করা টাকা কল সেন্টারের ব্যবসা সম্প্রসারণ, আংশিক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে জেনেক্স ইনফোসিস। কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল।

বিএসইসি জানিয়েছে, ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়ন ছাড়া কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ৯৬ পয়সা এবং গড় হারে শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৮৯ পয়সা।

বিএসইসি আরও জানিয়েছে, জেনেক্স ইনফোসিস’র একটি সাবসিডিয়ারি কোম্পানি রয়েছে। ওই কোম্পানিতে জেনেক্স ইনফোসিস’র ৯৯ দশমিক ৯৯ শতাংশ শেয়ার রয়েছে। ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়ন ছাড়া এই সাবসিডিয়ারি কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ৯৭ পয়সা এবং গড় হারে শেয়ারপ্রতি আয় হয়েছে ২ টাকা ২ পয়সা।

এমএএস/জেডএ/এমএস

আরও পড়ুন