ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

ডিএসইতে আধা ঘণ্টায় লেনদেন ১০০ কোটি টাকা

প্রকাশিত: ০৫:২৬ এএম, ০৯ আগস্ট ২০১৫

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় মধ্য দিয়ে লেনদেন চলছে। সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়। লেনদেনের শুরুতে সূচকের ঊর্ধ্বমুখী থাকলেও পরে ওঠানামা লক্ষ্য করা যাচ্ছে। লেনদেনের প্রথম আধা ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার অংকে লেনদেন হয়েছে ১০০ কোটি টাকা।

রোববার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় সকাল ১১টায় প্রধান সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে চার হাজার ৮৭৩ পয়েন্টে এবং শরীয়া সূচক ডিএসইএস ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ২০১ পয়েন্ট ও ডিএস ৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮৯৫ পয়েন্টে অবস্থান করছে। আর টাকায় লেনদেন হয়েছে ১০১ কোটি ৫১ লাখ ৬৫ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এ সময় ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ১২৪টির দাম বেড়েছে, কমেছে ৭৬ টির আর অপরিবর্তিত রয়েছে ৪২টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৫ পয়েন্ট কমে ৯ হাজার ৭৪ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ৪১টির আর অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪ কোটি ৬৩ লাখ টাকার।

এসআই/এসএস/এমএস