ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

আগ্রহ হারানোর শীর্ষে মেঘনা পেট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:১৫ পিএম, ০৪ আগস্ট ২০১৮

গত সপ্তাহে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরণের পতন হয়েছে।

আর বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় লেনদেন হয়েছে খুবই অল্প পরিমাণে। সপ্তাহজুড়ে প্রতিষ্ঠানটির মাত্র ৩১ লাখ ২৬ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৬ লাখ ২৫ হাজার টাকার শেয়ার।

গত সপ্তাহে মেঘনা পেটের শেয়ারের দাম কমেছে ৪ টাকা ৮০ পয়সা (২৭ দশমিক ২৭ শতাংশ)। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে প্রতিষ্ঠানটির শেয়ারের দাম দাঁড়িয়েছে ১২ টাকা ৮০ পয়সায়, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ১৭ টাকা ৬০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৪০ দশমিক ১৭ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি ৫৯ দশমিক ৮৩ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

এদিকে শেষ সপ্তাহে মেঘনা পেটের পরেই শেয়ার বাজারে আগ্রহ হারানোর তালিকায় শীর্ষে ছিল মেঘনা কনডেন্স মিল্ক। এ সময়ে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ২৬ দশমিক ৬০ শতাংশ। এর পরেই রয়েছে বিচ হ্যাচারি। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৭ দশমিক ২৭ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা দুলামিয়া কটনের ১৬ দশমিক ১৫ শতাংশ, ইন্ট্রিকো রিফুয়েলিংরে ১৫ দশমিক ১৫ শতাংশ, খুলনা পাওয়ারের ১৪ দশমিক ১৫ শতাংশ, শ্যামপুর সুগার মিলের ১৩ দশমিক ৬২ শতাংশ, ঢাকা ডাইংয়ের ৯ দশমিক ৩৮ শতাংশ, আইসিটির ৯ দশমিক ৩৬ শতাংশ এবং জুট স্পিনার্সের ৯ দশমিক ১৩ শতাংশ দাম কমেছে।

এমএএস/এমএমজেড/পিআর

আরও পড়ুন