ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

রূপালী ব্যাংকের রেকর্ড পরিমাণ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২৬ জুন ২০১৮

শেয়ারবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংক রেকর্ড পরিমাণ লভ্যাংশ অনুমোদন দিয়েছে। ২০১৭ সালে শেয়ার হোল্ডারদের জন্য ২৪ শতাংশ শেয়ার লভ্যাংশ অনুমোদন করেছে ব্যাংকটি।

মঙ্গলবার রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনে রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকের ৩২তম এজিএমে এ লভ্যাংশ অনুমোদন দেয়া হয়।

এজিএমে ব্যাংকের চেয়ারম্যান মনজুর হোসেন বলেন, বছরের শুরুতে ব্যাংকটি ৪৫ বছরের ইতিহাসে সর্বোচ্চ পরিচালন মুনাফা করে। লোকসান কাটিয়ে মুনাফায় যোগ হয় প্রায় ৫৪৩ কোটি টাকা। চলতি বছরে রূপালী ব্যাংক ৭২এর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর দেয়া লোগোতে ফিরে যায়। খেলাপি ঋণ আদায়ে কঠোর অবস্থানে যায় ব্যাংকটি। শীর্ষ ২০ খেলাপি থেকে আদায়ে মনোযোগী হয় প্রতিষ্ঠানটি। ইতোমধ্যে শতভাগ অটোমেশনের আওতায় এসেছে রূপালী ব্যাংক।

তিনি বলেন, ২০১৭ সালের সাফল্যের জন্য পরিচালনা পর্ষদের সদস্য, শেয়ার হোল্ডার, ব্যবস্থাপনা কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. আতাউর রহমান প্রধান বলেন, রাষ্ট্রায়ত্ত ব্যাংকসমূহের মধ্যে রূপালী ব্যাংকই সর্বপ্রথম সব সেবা অনলাইনের আওতায় নিয়ে এসেছে। এসব অর্জন সম্ভব হয়েছে যোগ্য পরিচালনা পর্ষদের কারণে। তিনি অর্থ মন্ত্রণালয়, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এবং বাংলাদেশ ব্যাংকের সহযোগিতা অত্যন্ত কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন।

ব্যাংকের পরিচালক এ কে এম দেলোয়ার হোসেন বলেন, ব্যাংকের বর্তমান পর্ষদ কখনো কোনো কাজে হস্তক্ষেপ করে না। রূপালী ব্যাংক বর্তমান চেয়ারম্যান ও পর্ষদের নেতৃত্বে শীর্ষে যাবে।

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধি অতিরিক্ত সচিব কামরুন নাহার আহমেদ বলেন, ব্যাংকটিকে সব রকমের সহযোগিতা করা হবে। তিনি ব্যাংকের সাফল্যে সন্তোষ প্রকাশ করেন।

প্রসঙ্গত, ১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় রূপালী ব্যাংক। বর্তমানে প্রতিষ্ঠানটির প্রায় ৯১% শেয়ার সরকারের হাতে রয়েছে।

এজিএমে উপস্থিত ছিলেন শেয়ার হোল্ডারগণ, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. মোরশেদ আলম খন্দকার, কামরুজ্জামান চৌধুরী, মহাব্যবস্থাপকবৃন্দসহ ব্যাংকের কর্মকর্তরা।

এসআই/জেএইচ/এমএস

আরও পড়ুন